টাইমলাইনবিনোদন

মা দুগ্গার আগমনে বলিউডকে টেক্কা টলিউডের, ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ এর কাছে পাত্তা পেল না ‘কাছের মানুষ’ও

বাংলাহান্ট ডেস্ক: পঞ্চমী মানেই পুজোর শুরু। প‍্যান্ডেল হপিংয়ের সঙ্গে সঙ্গে হলেও ছুটবে সিনেপ্রেমীরা। সিনেমার ক্ষেত্রে এবারের পুজো আক্ষরিক অর্থেই জমজমাট। বলিউড (Bollywood) থেকে টলিউড (Tollywood) কিংবা দক্ষিণী ইন্ডাস্ট্রি, মুক্তির অপেক্ষায় রয়েছে একগুচ্ছ সিনেমা। বলিউড এবং সাউথে দুটি বড় বাজেটের ছবির পাশপাশি বাংলা ইন্ডাস্ট্রি থেকে মুক্তি পাচ্ছে চারটি ছবি।

এমতাবস্থায় হিন্দি ছবির সঙ্গে সংঘর্ষে বাংলার পিছিয়ে পড়ারই সম্ভাবনা থাকে সাধারণত। কিন্তু এবারে দেখা গেল ব‍্যতিক্রম। টিকিটের আগাম বুকিংয়ের ক্ষেত্রে বলিউডকে টেক্কা দিয়ে দিল বাংলা ছবি। অভাবনীয় অঙ্কের টিকিট বিক্রি করে ইন্ডাস্ট্রির মান রাখল বাংলা ছবি।


কথা হচ্ছে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ নিয়ে। আজ ৩০ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে আবির চট্টোপাধ‍্যায়, অর্জুন চক্রবর্তী এবং ইশা সাহা অভিনীত ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। প্রযোজক সংস্থার দাবি, একদিনে নাকি প্রায় ২০ হাজার টিকিট বিক্রি হয়েছে এই ছবির। এই একই দিনে মুক্তির অপেক্ষায় থাকা দেব প্রসেনজিতের ‘কাছের মানুষ’কে তো বটেই, বলিউডের ‘বিক্রম বেধা’কেও ছাপিয়ে গিয়েছে কর্ণসুবর্ণের গুপ্তধনের আগাম টিকিট বুকিং।

পরিচালক ধ্রুব বন্দ‍্যোপাধ‍্যায় সংবাদ মাধ‍্যমকে বলেন, একই সঙ্গে বলিউড, টলিউড এবং দক্ষিণের ছবি মুক্তি পেয়েছে। কিন্তু কর্ণসুবর্ণের গুপ্তধনের আগাম টিকিট বুকিং বিক্রম বেধার থেকেও অনেক গুণ বেশি। এক্সিবিটাররা মুম্বইয়ের হেড অফিসে এটা বলতে পারছে যে হিন্দি ছবির সমকক্ষ শো পাবে বাংলা ছবি। এটাই টলিউডের বড় প্রাপ্তি।

তবে কর্ণসুবর্ণের গুপ্তধন তো একা নয়। এইদিনেই মুক্তি পাচ্ছে কাছের মানুষ, মিশন এভারেস্ট এবং বৌদি ক‍্যান্টিন। পরিচালক ধ্রুব অবশ‍্য সব ছবিরই সাফল‍্য কামনা করেছেন। তাঁর মতে, বাংলার দর্শক হিন্দি ছবির থেকে বাংলা ছবিকেই বেশি গুরুত্ব দেবে এবং সবকটি ছবিই দেখবে, এটা তাঁর বিশ্বাস। কোনো একটি ছবি নয়। সমস্ত ছবি মিলিয়েই টলিউড ইন্ডাস্ট্রি। আর ইন্ডাস্ট্রির উন্নতিতে সব ছবিরই সাফল‍্য দরকার।

Related Articles