টাইমলাইনভারত

এই রাজ্যে প্রায় ২ কোটি মানুষ করোনায় সংক্রমিত! সরকারের সমীক্ষায় উঠে এলো ভয়ঙ্কর তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ গোটা বিশ্বেই করোনার সংক্রমণ আরও একবার দ্রুত গতিতে বেড়ে চলেছে। ভারতে করোনার সংক্রমণ আগের তুলনায় অনেক কমেছে। কিন্তু কয়েকটি রাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আবারও বেড়ে চলেছে। আর এসবের মধ্যে কর্ণাটকের সরকার বড় দাবি করেছে। কর্ণাটক সরকারের সমীক্ষা অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে ১ কোটি ৯৩ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনার বর্তমান পরিস্থিতি কেমন সেটা জানার জন্য সরকারের তরফ থেকে করা এই সমীক্ষা করা হয়েছিল।

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী ডঃ কে সুধাকর বলেন, রাজ্য সরকারের তরফ থেকে কর্ণাটকের ৩০ টি জেলায় সমীক্ষা করা হয়েছে। এই সমীক্ষা ৩ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে করা হয়েছে। এই সমীক্ষার মাধ্যমে সরকার এটা জানতে চেয়েছিল যে, রাজ্যে করোনার পরিস্থিতি কেমন। স্বাস্থ্য মন্ত্রী ডঃ কে সুধাকর বলেন, এই সমীক্ষার মাধ্যমে আমরা জানতে চেয়েছিলাম যে, কোন কোন জেলায় করোনার সংক্রমণ বেশি, আর কোন কোন জেলায় আরও জোর দিয়ে কাজ করতে হবে।

উনি বলেন, গোটা রাজ্যে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষণ আর আরটি পিসিআরের সাথে সাথে আইজিজি পরীক্ষা করা হয়েছিল। সমীক্ষা জানা গিয়েছে যে, করোনার সঙ্ক্রমণের কারণে রাজ্যে মৃত্যু দর ০.০৫ শতাংশ। রিপোর্টে বলা হয়েছে যে, গবেষণা অনুযায়ী কর্ণাটকে আনুমানিক ৭.০৭ কোটি জনসংখ্যার মধ্যে ১৬ সেপ্টেম্বরের শেষ পর্যন্ত ১.৯৩ কোটি মোট জনসংখ্যার ২৭.৩ শতাংশ মানুষ হয় করোনায় সংক্রমিত, নাহলে এর আগে করোনায় সংক্রমিত হয়েছিলেন।

Back to top button