টাইমলাইনভারতআন্তর্জাতিক

কাশ্মীরিরা নিজেদেরকে আর ভারতীয় বলে মনে করে না: বিতর্কিত মন্তব্য ফারুক আব্দুল্লাহর

বাংলাহান্ট ডেস্কঃ ভারত চীন উত্তেজনা পরবর্তীতে বৈঠক প্রসঙ্গে পাকিস্তানকে টেনে ফারুক আবদুল্লা (Farooq Abdullah) বহুদিন পর আবারও সংবাদ শিরোনামে উঠে এসেছেন। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা লোকসভা সাংসদ ফারুক আবদুল্লা প্রথম থেকেই পাক প্রেমী বলে, তার বদনাম রয়েছে।

চীনের মত পাকিস্তানের সাথেও বৈঠক করা উচিত
কিছুদিন পূর্বেই চীনের সঙ্গে আলোচনা প্রসঙ্গে বহুদিন পর নিজের অভিমত ব্যক্ত করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা লোকসভা সাংসদ ফারুক আবদুল্লা। তিনি দাবি করেছিলেন, ‘দিনে দিনে সীমান্ত এলাকায় অশান্তি বেড়েই চলেছে। রোজ দিনই মানুষের প্রাণ যাচ্ছে। লাদাখ থেকে চীনা হস্তক্ষেপ সরাতে আমরা যেভাবে চীনে সঙ্গে আলোচনা করছি, সেভাবেই জম্মু কাশ্মীরের সমস্যা মেটাতে প্রতিবেশি দেশ পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসা উচিত’।

abdullah 4 Bangla Hunt Bengali News

ভারতে থেকেও বহুবার পাক প্রসঙ্গে পাকিস্তানের সুর তুলে তাঁদের হয়েই কথা বলতে শোনা গিয়েছে এই সাংসদকে। বেশ কিছুদিন দূরে থাকার পর আবারও পাক প্রসঙ্গে পাক প্রেমী মনোভাবের প্রকাশ ঘটালেন। তাঁর বিশ্বাস, পাকিস্তানের সাহায্য ছাড়া কোনদিনই কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়।

ফারুক আবদুল্লার বিস্ফোরক মন্তব্য
আবারও এই পাক প্রেমী ভারতীয়ের গলায় শোনা গেল ভারত বিরোধী এক সুর। এক সাক্ষাৎকারে তাঁর বিস্ফোরক মন্তব্যের জেরে আবার শুরু হয়েছে জোর বিতর্ক। তাঁর কথায়, ‘গত ৫ ই আগস্ট ভারতের মোদী সরকার ভারতের কফিনের শেষ পেরেক পুঁতে দিয়েছেন। কাশ্মীরে থাকা ভারতীয়রা আর ভারতের বিষয়ে চিন্তিত নয়, তারা সেখানে থাকতেই চায় না আর। কাশ্মীরি জনগণ জানে চীন একদিন ভারতে প্রবেশ করবে। তারা এটাও জানে যে চীন সরকার মুসলমানদের প্রতি কি করেছে। আমরা গান্ধীজির ভারতের বাসিন্দা, আমাদের মোদীর ভারত চাই না’।

Back to top button