টাইমলাইনভারত

ঘরে রাখুন হনুমানজির এই বিশেষ ছবি, অর্থ ভাণ্ডার থাকবে সর্বদা পরিপূর্ণ

বাংলাহান্ট ডেস্কঃ হিন্দু ধর্মের প্রতিটি মানুষই কোন না কোন দেবতার ভক্ত। তেমনই হনুমানজির (hanuman) অর্থাৎ বজরঙ্গবলীরও অগণিত ভক্তকূল রয়েছে। সপ্তাহের ৭ টি দিনের মধ্যে মঙ্গলবার দিনটিকে হনুমানজির দিন হিসাবে গণ্য করা হয়। এই দিন বিভিন্ন জায়গায়, আবার অনেকে বাড়িতেও বজরঙ্গবলীর পুজো করে থাকেন।

ধারণা করা হয়, বাড়িতে বজরঙ্গবলীরর ছবি থাকলে, অর্থাৎ পবন পুত্র হনুমানের ছবি থাকলে বাড়িতে নেগেটিভ শক্তির প্রবেশ ঘটতে পারে না। বাড়ির প্রধান দরজার সামনে পঞ্চমুখী হনুমানের ছবি রাখলে, সকল পজেটিভ শক্তির প্রবেশ ঘটে বাড়িতে।

হনুমানজির অর্থাৎ বজরঙ্গবলীর বিভিন্ন ছবির মধ্যে হলুদ পোশাক পরিহিত ছবি যে বাড়িতে থাকে, সেই বাড়ি সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে। আবার হলুদ ধুতি বা লাল পোশাক পরিহিত হনুমানজির ছবি বাড়িতে থাকলে, বাচ্চাদের পড়শুনায় মন বসে।

প্রভু রামের সেবায় মগ্ন রয়েছেন হনুমানজি, এমন ছবি বাড়িতে থাকলে অর্থ ভাণ্ডার পরিপূর্ণ থাকবে।

একটা সময় হনুমানের কাঁধে চড়ে বিশাল পথ পাড়ি দিয়েছিলেন ভগবান রাম এবং ভ্রাতা লক্ষণ। এই ছবি ঘরে না রাখাই মঙ্গল।

ভ্রাতা লক্ষণের জন্য মৃত সঞ্জীবনী আনতে গিয়েছিলেন হনুমান। সেই গন্ধমাদন পাহাড়ের মৃত সঞ্জীবনী সমেত উড়ে আসছেন হনুমানজি, এমন ছবি সংসারে সুখ সমৃদ্ধি বৃদ্ধি করে।

পাশাপাশি রাম দরবারে ছবি বাড়িতে রাখলে, সকলের মধ্যে ভালোবাসা এবং সম্প্রীতি বৃদ্ধি পায়।

মা সীতাকে উদ্ধারের সময় ভগবান রামের সঙ্গে হুমানের লঙ্কা জয়ের সময়কালের রাক্ষস এবং অধার্মিক মানুষদের হত্যার ছবি ঘরে না রাখাই মঙ্গল।

Back to top button