টাইমলাইনভারত

Delhi Election 2020: ভোট শুরু হতেই মহিলাদের অপমান করে ট্যুইট কেজরীবালের!

বাংলা হান্ট ডেস্কঃ দেশের রাজধানী দিল্লীতে আজ ৭০ টি আসনে ভোট প্রক্রিয়া (Delhi Election) শুরু হয়েছে। আরেকদিকে ভোট শুরু হওয়ার আগেই দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) ট্যুইট নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। কেজরীবাল ট্যুইট করে লেখেন, দিল্লীর মহিলারা বাড়ির পুরুষদের পরামর্শ নিক আজ কাকে ভোট দিতে হবে।

ভোটিং শুরু হতেই কেজরীবাল ট্যুইট করেন, ‘সমস্ত মহিলাদের কাছে আমার বিনিত অনুরোধ – যেমন ভাবে আপনারা বাড়ির দায়িত্ব পালন করছেন, তেমন ভাবেই দেশ আর দিল্লীর দায়িত্ব আপনাদের আধে। আপনারা সবাই ভোট দিতে অবশ্যই যান আর ঘরের পুরুষদেরও নিয়ে যান। পুরুষদের পরামর্শ নিন কাকে ভোট দিতে হবে।” ওনার এই ট্যুইটের পর দিল্লীর মহিলারা প্রতিক্রিয়া দেওয়া শুরু করেছেন।

অ্যাডভোকেট কেশব নাগল লিখেছেন, ‘আপনি এটা বলতে চাইছেন যে, মহিলারা জানেনা যে কাকে ভোট দেবে? তাঁরা সব কাজ তাঁর স্বামীকে জিজ্ঞাসা করে করবে।” আরেকদিকে কাজল সিং নামের একজন লিখেছেন, ‘মহিলারা ঠিক করে নিয়েছেন, নির্ভয়ার দোষীকে সেলাই ম্যাশিন আর ১০ হাজার টাকা যে দিয়েছে তাঁকে ভোট দেবে না।”

আরেকজন লেখেন, ‘মহিলাদের মাথায় কি বুদ্ধি নেই? তাঁরা নিজের নির্ণয় নিয়ে কি ভোট করতে পারবে না? এটা কি মহিলাদের অপমান না?” আপনাদের জানিয়ে দিই, দিল্লী বিধানসভা নির্বাচনের জন্য আজ ৭০ টি আসনে ভোট নেওয়া শুরু হয়েছে। দিল্লীতে ১.৪৭ কোটি ভোটার আছে। আর তাঁরা আজ সবাই তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন। দেশের রাজধানী দিল্লীতে শান্তিপূর্ণ ভোটদানের জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

দিল্লী পুলিশ, হোমগার্ড সমেত ৭৫ হাজার আধাসামনরিক বাহিনীর জওয়ানেরা দিল্লীর কোনায় কোনায় ছড়িয়ে পড়েছেন। ২০১৫ এর বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি দিল্লীতে ৬৭ টি আসন পেয়েছিল। আর বিজেপি পেয়েছিল ৩ টি আসন। কংগ্রেসের হাত ছিল শুন্য। এবার দেখার বিষয় হল যে, দিল্লীতে এবার কারা সরকার গঠন করে।

 

Back to top button