টাইমলাইনফুটবলখেলা

সন্তোষ ট্রফি ফাইনালে স্বপ্নভঙ্গ, এগিয়ে গিয়েও কেরালার কাছে পেনাল্টি শুট-আউটে হার মানলো বাংলা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সন্তোসে স্বপ্নভঙ্গ। কেরালার ঘরের মাঠে এগিয়ে গিয়েও জিতে ফিরতে ব্যর্থ হলো বাংলা। কেরালার মঞ্জেরী পায়ানাদ স্টেডিয়ামে পেনাল্টি শুট আউতে সজল বাগের পেনাল্টি মিসের দৌলতে ৭৫ তম সন্তোষ ট্রফি ফাইনালে বাংলাকে হারিয়ে শিরোপা দখল করলো কেরালা।

প্রথম এবং দ্বিতীয়ার্ধ মিলিয়ে গোলের মুখ খুলতে পারেনি কোনও পক্ষই। ৯০ মিনিটে একাধিক চান্স তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় দুই পক্ষ। কেরালার হয়ে একাধিক সুযোগ পেয়েও নষ্ট করেন তাদের অধিনায়ক জিজো জোসেফ। দু বার গোলকিপার প্রিয়ন্ত সিং-কে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। অপরদিকে বাংলাকে এগিয়ে দেওয়ার সবচেয়ে ভালো সুযোগটি পেয়েছিলেন ফারদিন আলী মোল্লা। কিন্তু তার হেড গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়। শেষপর্যন্ত বাংলার অধিনায়ক মনতোষ চাকলাদারের দুরন্ত ডিফেন্ডিংযে ভর করে ম্যাচ ০-০ ফলে অতিরিক্ত সময়ে নিয়ে যেতে সক্ষম হয় বাংলা। গোটা ম্যাচে একাধিক দুরন্ত ট্যাকেল এবং ইন্টারসেপশন করে বাংলার সেরা ফুটবলার ছিলেন মনতোষই।

অতিরিক্ত সময়ের ৬ মিনিটে দুরন্ত হেডে গোল করে বাংলাকে এগিয়ে দেন দিলীপ ওঁরাও। উইং থেকে ভেসে আসা সুপ্রিয় পন্ডিতের দুরন্ত ক্রসে হেড করে কেরালা গোলরক্ষক মিধুনের নাগালের বাইরে দিয়ে বল জালে জড়িয়ে বাংলাকে এগিয়ে দেন তিনি। এরপর বেশকিছু বার সময় নষ্টের চেষ্টা করেন বাংলার ফুটবলাররা। মেজাজ হারিয়ে মাঠের মধ্যে বোতল ছুঁড়তে শুরু করেন। কিন্তু তারপরে ম্যাচের ১১৬ মিনিটে পরিবর্ত হিসাবে নামা জেসিনের গোলে ১-১ সমতা ফেরায় কেরালা।

এরপর ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। পাঁচটি পেনাল্টি থেকেই গোল করে কেরালা। কিন্তু বাংলার হয়ে দ্বিতীয় পেনাল্টিটি মিস করেন সজল। ফলস্বরূপ ৫-৪ ফলে পেনাল্টি শুট আউট জিতে নিজেদের সপ্তম সন্তোষ ট্রফি ঘরে তোলে কেরালা।

Related Articles

Back to top button