টাইমলাইনখেলাক্রিকেট

ম্যাচ হেরে পিচ নিয়ে কান্নাকাটি করছে ইংল্যান্ড, কড়া মন্তব্য পিটারসেনের

বাংলা হান্ট ডেস্কঃ আমেদাবাদের নরেন্দ্র মোদির স্টেডিয়ামে দিনরাত্রি টেস্টে ভারতের কাছে 10 উইকেটে লজ্জার হার স্বীকার করতে হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলকে। আর এই হারের পর ইংল্যান্ড অধিনায়ক জো রুট সহ সমগ্র ইংল্যান্ড দল অজুহাত হিসেবে আমেদাবাদের পিচকে দায়ী করতে শুরু করেছে। তাদের দাবি আমেদাবাদের খারাপ পিচের জন্যই হারতে হয়েছে ইংল্যান্ডকে।

আমেদাবাদে দিনরাত্রি টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। প্রথমে ব্যাটিং করে ভারতীয় স্পিনারদের সামনে মাথা নত করতে হয় ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র 112 রানে। জবাবে ব্যাট করতে নেমে 145 রানে প্রথম ইনিংস শেষ হয় ভারতের। এরপর দ্বিতীয় ইনিংসের বড় রানের লক্ষ্যে ব্যাটিং করতে নামে ইংল্যান্ড কিন্তু ব্যাটিং বিপর্যয় ঘটে ইংল্যান্ডের। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় মাত্র 82 রানে। জয়ের জন্য চতুর্থ ইনিংসে ভারতের প্রয়োজন ছিল 49 রানের। কোন উইকেট না হারিয়ে জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল।

তারপর ইংল্যান্ড অধিনায়ক জো রুট সহ পুরো ইংল্যান্ড দল পিচকে দায়ী করতে শুরু করে। তাদের দাবি পিচের খারাপ অবস্থার জন্যই ইংল্যান্ডের এমন পরাজয়। কিন্তু ইংল্যান্ড দলের এমন যুক্তি মানতে নারাজ প্রাক্তন ইংরেজ ক্রিকেটার কেভিন পিটারসেন। তার দাবি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করতে পারেনি তাই তাদেরকে হারতে হয়েছে। এতে পিচের কোন দোষ নেই।

Back to top button