টাইমলাইনবিনোদন

‘KGF Chapter 2’ নিয়ে আকাশছোঁয়া উন্মাদনা, ৯০ কোটি টাকায় বিক্রি হল ছবির হিন্দি স্বত্ব

বাংলাহান্ট ডেস্ক: সুপারস্টার যশ (yash) অভিনীত কন্নড় (kannara) ছবি ‘KGF’ বক্স অফিস কাঁপিয়ে রেখে দিয়েছিল। শুধু মাত্র দক্ষিণী ইন্ডাস্ট্রিই নয়, বলিউডেও তুমুল জনপ্রিয়তা পেয়েছিল এই ছবি। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘KGF Chapter 2’ এর টিজার। আর টিজারেই বাজিমাত করেছে সিক‍্যুয়েলটি। ইউটিউবে লাইক ও ভিউয়ের নিরিখে ইতিমধ‍্যেই রেকর্ড গড়েছে টিজারটি।

তবে প্রথমে কিন্তু দৃশ‍্যটা এমন ছিল না। প্রথম ছবি যখন তৈরি হয়েছিল তখন কেউ ভাবতেও পারেনি এই কন্নড় ছবি এত জনপ্রিয় হবে। ‘KGF’ এর হিন্দি স্বত্ব আগে ভাগেই কিনে রেখেছিলেন ফারখান আখতার ও রিতেশ সিধওয়ানি। নাম মাত্র টাকায় কেনা হয়েছিল তা। কিন্তু সিক‍্যুয়েলের হিন্দি স্বত্ব কেনার জন‍্য খরচ করতে হল পুরো ৯০ কোটি টাকা।


জানা গিয়েছে, কন্নড় ভাষাতেই এই ছবির জন‍্য নাকি ৭ গুন বেশি অর্থ বিনিয়োগ হচ্ছে। সেখানে হিন্দি স্বত্ব কেনার জন‍্য যে আরো বেশি ব‍্যয় করতেই সবে তা বলাই বাহুল‍্য। তবে বাজেটের তুলনায় ছবি থেকে যে বিপুল পরিমাণ আয় হচ্ছে তা দেখে চোখ ছানাবড়া নির্মাতাদেরও। ছবির বাজেটের থেকে অন্তত ৩৫ গুন বেশি টাকা তুলে ফেলেছেন নির্মাতারা।

প্রসঙ্গত, মুক্তির পর থেকেই সোশ‍্যাল মাধ‍্যমে ঝড় তুলেছে ‘KGF Chapter 2’র টিজার। তেলুগু, তামিল, হিন্দি ও মালয়ালম ভাষাতেও অনুবাদ করা হবে এই ছবি। ১০০ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি এখনো পর্রন্ত সবথেকে বড় বাজেটের ছবি। তবে বক্স অফিসে যে ছবিটি তুলকালাম করবে তা নিয়ে কারোরই সন্দেহ নেই। উপরন্তু ভিলেন হিসাবে সঞ্জয় দত্ত ও রাজনৈতিক নেত্রী হিসাবে রবীনা ট‍্যান্ডনের চরিত্রও নজর কেড়েছে সিনেপ্রেমীদের।

শুধু মাত্র দক্ষিণী ইন্ডাস্ট্রিই নয়, সারা ভারত এই ছবির দ্বিতীয় অংশের জন‍্য প্রতীক্ষার প্রহর গুনছিল। প্রথমে ঠিক হয়েছিল ৮ জানুয়ারি ছবির মুখ‍্য অভিনেতা যশের জন্মদিনের দিন মুক্তি পাবে KGF Chapter 2 এর টিজার। কিন্তু ক্রমশ বাড়তে থাকা দর্শকদের উত্তেজনার কথা মাথায় রেখে যশের জন্মদিনের একদিন আগেই প্রকাশ‍্যে আনা হয় ছবির টিজার।

২০১৮ তে মুক্তি পেয়েছিল KGF এর প্রথম পার্ট। কন্নড়, তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছিল এই ছবি। বেশ কয়েকটি রেকর্ড রয়েছে KGF এর প্রথম পার্টের ঝুলিতে। ২৫০ কোটি টাকার মাইলফলক পেরিয়ে গিয়েছিল এই ছবি। উপরন্তু এটাই চতুর্থ হিন্দিতে ডাবিং করা ছবি যা সবথেকে বেশি সাফল‍্য পেয়েছিল বক্স অফিসে।

Back to top button