টাইমলাইনফুটবলখেলা

মোহনবাগানকে আই লিগ জেতানো কোচের হাতেই নিজের ক্লাবের দায়িত্ব তুলে দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসনে মরশুমে প্রথম ডিভিশনের উপযোগী দল গঠনে কোনো খামতি রাখছে না সদ্যপ্রতিষ্ঠিত, তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির ভাইপো অভিষেক ব্যানার্জির “ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব”। শোনা গেছে দলের প্রধান কোচ হওয়ার জন্য ২০১৯-২০ মরশুমে মোহনবাগানকে আইলিগ জেতানো কোচ কিবু ভিকুনার সাথে কথা চলছে ক্লাব ম্যানেজমেন্টের। এখানেই শেষ নয়, আরও শোনা গিয়েছে যে গোলকিপার কোচের ভূমিকায় নিয়োগ করা হতে পারে প্রাক্তন ইস্টবেঙ্গল ফুটবলার অভ্র মন্ডলকে!

কলকাতা এবং ভারতীয় ফুটবলে অভ্র মন্ডলের অভিজ্ঞতা অসীম। মূলত ইস্টবেঙ্গলের ঘরের ছেলে হলেও ভারতের বেশ কয়েকটি ক্লাবের হয়ে মাঠে নেমেছেন। ২০০৫ থেকে শুরু করে টানা সাত বছর ইস্টবেঙ্গল দলে থেকে প্রায় ১০০-র কাছাকাছি ম্যাচও খেলেছেন এই অভিজ্ঞ গোলরক্ষক। এবাদে তিনি পুনে, বেঙ্গালুরু এবং চেন্নাইয়ের কিছু ক্লাবের জার্সিও গায়ে চাপিয়েছেন। সত্যিই যদি তিনি অভিষেকের ক্লাবে কোচিং করাতে রাজি হন তাহলে তা বিশাল বড় ব্যাপার হবে।

অপরদিকে স্প্যানিশ কোচ কিবু ভিকুনা আই লিগে মোহনবাগানকে চ্যাম্পিয়ন করানোর পর আইএসএলে কোচিং করিয়েছেন। সেখানে তিনি কেরালা ব্লাস্টার্সের দায়িত্বে ছিলেন। যদিও ইয়োলো সাবমেরিনের দায়িত্ব নিয়ে নিজের সুনাম বজায় রাখতে পারেননি কিবু। শেষপর্যন্ত তাকে পাবে কিনা ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব, তা নিয়ে কৌতূহলী ময়দান।

গত নববর্ষের দিন রিলিজ হয়েছিল অভিষেকের ক্লাবের জার্সি এবং লোগো। সেদিন ক্লাবের বারপূজায় উপস্থিত ছিলেন অভিষেক ব্যানার্জি স্বয়ং। তিনি জানিয়েছিলেন, “আজ যেমন আমাদের নববর্ষ, তেমনই ক্রিশ্চানদের গুড ফ্রাইডে, সেই সঙ্গে রমজান মাসে রোজাও চলছে। এই পবিত্র দিনে সমাজকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আমাদের স্বপ্নের ক্লাব যাত্রা শুরু করল। ভবিষ্যতে ক্লাবকে আইএসএলেও যাতে দেখা যায় তার জন্য চেষ্টার ত্রুটি রাখবো না।”

Related Articles

Back to top button