টাইমলাইনবিনোদন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান এবার ভার্চুয়াল, থাকছেন মুখ‍্যমন্ত্রীর ‘ভাই’ শাহরুখ খানও

বাংলাহান্ট ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (kolkata international film festival) শুরু হতে বাকি আর মাত্র দু দিন। আগামী ৮ জানুয়ারি থেকে শুরু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। তবে করোনা আবহে এবার এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হতে চলেছে ভার্চুয়াল (virtual)। এমনটাই টুইট করে ঘোষনা করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় (mamata banerjee)। তবে এই ভার্চুয়াল অনুষ্ঠানে প্রতিবারের মতোই যোগ দেবেন শাহরুখ খান (shahrukh khan)।

মুখ‍্যমন্ত্রী টুইট করে লিখেছেন, ‘সকলে মিলে আমরা এই মহামারিকে হারাবো। কিন্তু শো চলতে থাকা উচিত। ছোট করেই আমরা ভার্চুয়ালি #KIFF ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠান করব। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি ৮ জানুয়ারি, বিকেল ৪টের সময় আমার ভাই শাহরুখ খান উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সরাসরি দেখুন।’

প্রত‍্যেকবারই KIFF উপলক্ষে বলিউড টলিউড সহ একঝাঁক তারকা আসেন কলকাতায়। তাঁদের মধ‍্যে থাকেন শাহরুখ খান, অমিতাভ বচ্চনও। তবে এবার শাহরুখ ভার্চুয়ালি যোগদান করলেও বিগ বি অনুষ্ঠানে থাকবেন কিনা তা জানা যায়নি। করোনা আবহে সম্পূর্ণ অনুষ্ঠানসূচিতেও বেশ কিছু রদবদল ঘটেছে।

f248a224 0dcc 41ed be06 8c6698933665 Bangla Hunt Bengali News
উদ্বোধনী অনুষ্ঠান ভার্চুয়াল হওয়ার পাশাপাশি লাগায় টানা হয়েছে প্রেক্ষাগৃহ ও দর্শক সংখ‍্যাতেও। জানা গিয়েছে, এবারে শিশিরমঞ্চ, নন্দন ও রবীন্দ্রসদনের মোট ৬টি হলেই দেখানো হবে সিনেমা। দর্শক সংখ‍্যাও থাকছে মাত্র ৫০ শতাংশ। কোভিড বিধি মেনেই পুরো অনুষ্ঠানটা হবে বলে জানা গিয়েছে।

এবারে KIFF এর থিম কান্ট্রি ইতালি। প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের ‘অপুর সংসার’ ছবি দিয়ে শুরু হবে উৎসব। সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের ৯টি ছবি দেখানো হবে উৎসবে। এছাড়াও ২০২০তে প্রয়াত অভিনেতা ঋষি কাপুর, ইরফান খান, তাপস পাল, সন্তু মুখোপাধ‍্যায় সহ নৃত‍্যশিল্পী অমলা শঙ্কর, পরিচালক বাসু চট্টোপাধ‍্যায়ের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করা হবে। দেখানো হবে হেমন্ত মুখোপাধ‍্যায়, ভানু বন্দোপাধ‍্যায় ও রবিশঙ্করকে নিয়ে তৈরি তথ‍্যচিত্র।

Back to top button