খেলাটাইমলাইন

কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্ব পেলেন অনিল কুম্বলে। ১৯ শে অক্টোবর ঠিক হবে অশ্বিনের ভবিষ্যত।

কিংস ইলেভেন পাঞ্জাবের কোচিং পদে দুই বছরের জন্য চুক্তি থাকার পরেও মেয়াদ শেষ হওয়ার আগেই পাঞ্জাবের কোচিং পদ থেকে সরে দাঁড়িয়েছেন মাইক হেথন। আর তার পরিবর্তে আগামী মরশুমে অর্থাৎ 2020 সালে আইপিএলে পাঞ্জাব দলের হেড কোচ পদে নিয়োগ হলেন ভারতের অন্যতম সেরা স্পিনার অনিল কুম্বলে।

এর আগে 2016-17 সিজিনে ভারতীয় দলকে কোচিং করিয়েছেন এই প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু সেই সময় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কিছুটা মনোমালিন্যের কারণে তাকে ভারতীয় দলের কোচিং পদ ছাড়তে হয়। জাতীয় দলে কোচিং করালেও কোনদিন আইপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে কোচিং করান নি অনিল কুম্বলে। এই প্রথমবারের জন্য তিনি আইপিএলে কোচিং করাতে চলেছেন।

এর আগে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে তিনি আইপিএল খেলেছেন, এমনকি ব্যাঙ্গালোরের অধিনায়কও ছিলেন তিনি। ক্রিকেট ছাড়ার পর তাকে এই ব্যাঙ্গালোর টিমের মেন্টর হিসেবেও পাওয়া গিয়েছে কিন্তু মেন্টর থাকলেও তিনি কোচিং কখনও করার নি।

জানা গিয়েছে যে আগামী 19 অক্টোবর কুম্বলে নিজের পরিকল্পনার সমস্তটা উপস্থাপনা করবেন পাঞ্জাবের টিম ম্যানেজমেন্ট এর কাছে। আর তারপরই সেই পরিকল্পনার ওপর নির্ভর করছে পাঞ্জাব দলে অশ্বিনের ভবিষ্যৎ। উল্লেখ্য, গত পাঁচ মরশুমে পাঁচবার কোচ পরিবর্তন হল কিংস ইলেভেন পাঞ্জাবের।

Leave a Reply

Close
Close