টাইমলাইনভারতভাইরালরাজনীতি

ডিম থেকে বেরিয়ে আসছে হাজার হাজার মুরগি ছানা, ভাইরাল ভিডিও শেয়ার করে মহাফাঁপরে কিরন বেদী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আতঙ্কে ফেলে দেওয়া অসংখ্য ডিম থেকে বেরিয়ে আসছে সারি সারি মুরগি ছানা। সম্প্রতি সামাজিক মাধ্যমগুলিতে ছড়িয়ে পড়েছে এমনই এক ভিডিও। যা নিয়ে রীতিমতো হইচই নেট পাড়ায়। এই ভিডিও শেয়ার করেই রীতিমতো সমস্যায় পড়েছেন কিরন বেদী। ভিডিওটি নকল প্রমানিত হবার পর টুইটারে একের পর এক আক্রমন ও বিদ্রুপের শিকার হন পন্ডিচেরির লেফটেন্যান্ট গভর্নর কিরন বেদী।

সামাজিক মাধ্যম টুইটারে এই ভিডিও শেয়ার করে তিনি লিখেছিলেন, Eggs which were thrown as waste because of corona, after one week hatched. The creation of nature. (Forwarded) Life has its own mysterious ways. (যে ডিমগুলি করোনার কারণে ফেলে দেওয়া হয়েছিল, তা থেকে এক সপ্তাহ পরে ছানা জন্ম নেয়। প্রকৃতির সৃষ্টি। জীবনের নিজস্ব রহস্যময় উপায় রয়েছে।)

https://twitter.com/mumbaichamulgaa/status/1246900450487488512?s=19

এরপরই এই বক্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে নেট পাড়ায়। বিজ্ঞান বিচ্ছিন্ন এই ভিডিও শেয়ার করার জন্য আক্রমনের মুখে পড়েন কিরন বেদী। তাদের কারো মতে কিরন বেদীর হোয়াটসঅ্যাপ একাউন্ট ডিলিট করে দেওয়া উচিত। কেউ বলছেন, করোনা নিজেই চিন্তিত কোন দেশে এসে ফেঁসে গেলাম। Dr. Nimo বলে এক টুইটার ব্যাবহারকারী আবার রসিকতা করে লিখেছেন, হ্যাঁ ম্যাম, দুধ এবং পালং আমি করোনার অপচয় হিসাবে পৃথক পৃথক স্থানে ফেলেছিলাম এবং আমি যখন ২ ঘন্টা পরে সেই জায়গাটি দেখি তখন এটি পালং পণির হয়ে গিয়েছিল।আমি মনে করি প্রকৃতি নিজেই নিরাময় করছে।

বিশেষজ্ঞ দের মতে, বাইরে খোলা জায়গায় ডিমগুলি ফেলে দিয়ে আসার পর এভাবে আপনা আপনি বাচ্চা ফোটা সম্ভব নয়। একমাত্র কৃত্রিম উপায়ে ইনকিউবেটরে মুরগির বাচ্চা ফোটানো হয়। সম্ভবত কোনো ইনকিউবেটরে এই মুরগি ছানা গুলি জন্ম নিয়েছে

Back to top button