টাইমলাইনভারত

‘ওরকম কত গাজী এলো আরও গেলো!” হিজবুলের নয়া চীফ গাজী হায়দারকে চরম মন্তব্য লেফটেন্যান্ট ধিলন এর

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) পুলওয়ামা জেলায় সেনার সাথে হওয়া এনকাউন্টারে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদ্দিন এর শীর্ষ কম্যান্ডার রিয়াজ নাইকুর (Riyaz Naikoo) মৃত্যুর পর কে নতুন কম্যান্ডার হবে সেটা নিয়ে জোর জল্পনা চলছে। আর এর মধ্যে ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সির চীফ কানওয়াল জিৎ সিং ধিলন (kjs dhillon) কারোর নাম না নিয়েই লেখেন, ‘কত গাজী  এলো আর গেলো।”

প্রসঙ্গত, হিজবুল মুজাহিদ্দিনের কম্যান্ডার নাইকু আর তাঁর দুই সঙ্গীকে সেনা বুধবার এনকাউন্টারে খতম করেছে। নাইকুর উপর ১২ লক্ষ টাকার পুরস্কারও ছিল। নাইকু বিগত আট বছর ধরে পলাতক ছিল। আর তিনবার পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়েও যায়। জুলাই ২০১৬ সালে জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর নাইকুকে হিজবুলে নয়া কম্যান্ডারের দায়িত্ব দেওয়া হয়েছিল।

জেনারেল ধিলনের এই ট্যুইট হিসেবে কাশ্মীরে হিজবুলের নতুন কম্যান্ডার হিসেবে গাজী হায়দারকে (Ghazi Hyder) নিযুক্ত করা হতে পারে। লেফটিন্যান্ট ধিলন অনেক সফল অভিযান চালয়েছেন আর পুলওয়ামা হামলার সময় তিনি শ্রীনগরের আর্মির ১৫ তম কোরের কম্যান্ডার ছিলেন।

নাইকুর মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও খুব ভাইরাল হচ্ছে, ওই ভিডিওতে আন্তর্জাতিক জঙ্গির তকমা পাওয়া সৈয়দ সালাউদ্দিন একটি সভায় রিয়াজ নাইকুকে শহীদের তকমা দিচ্ছে। ওই ভিডিওতে সালাউদ্দিনকে বলতে শোনা যাচ্ছে যে, ভারত এখন আগের থেকে অনেক শক্তিশালী। আর আমাদের নীতি কমজোর হয়ে গেছে। এবছরে ভারত আমাদের ৮০ জন মুজাহিদ্দিনকে শহীদ করেছে। সালাউদ্দি এও বলে যে, নাইকু খুব ভালো পরিবারের ছেলে ছিল। ওর মৃত্যুতে আমি অনেক বেশি দুঃখ পেয়েছি।

Back to top button