কলকাতাক্রিকেটখেলাটাইমলাইন

এবারের আইপিএলে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটারকে নিজেদের দলে নিল কলকাতা নাইট রাইডার্স। দেখুন কে সেই ক্রিকেটার!

হয়ে গেল 2020 আইপিএলের নিলাম। বৃহস্পতিবার কলকাতায় বসেছিল 2020 আইপিএল নিলাম। এই নিলামের মাধ্যমে প্রত্যেকটি আইপিএল ফ্রাঞ্চাইজি নিজেদের দল গুছিয়ে নিয়েছে। পিছিয়ে নেই বাংলার আইপিএল ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স।

দীর্ঘ কয়েক বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের সবথেকে বড় অভাব ছিল একজন অভিজ্ঞ ফাস্ট বোলার। আর এবার কলকাতা তাদের সেই অভাব পূরণ করে নিয়েছে। নিলামে কলকাতা নাইট রাইডার্স অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কমিন্সকে বিশাল পরিমাণ অর্থ ব্যয় করে নিজেদের দলে নিয়ে নিয়েছে। এবারের আইপিএলে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার হিসাবে প্যাট কমিন্স যোগদান করেছেন কলকাতা নাইট রাইডার্সে।

শুরুতে দিল্লী এবং ব্যাঙ্গালর প্যাট কমিন্সের দর ডাকা শুরু করে যখন 15 কোটি টাকায় প্যাট কমিন্সকে প্রায় নিয়ে ফেলছিল আরসিবি। সেই সময় হঠাৎ করেই কলকাতা প্যাট কমিন্সের জন্য দর ডাকতে শুরু করে। শেষ পর্যন্ত 15 কোটি 75 লক্ষ টাকা দিয়ে প্যাট কমিন্সকে নিজেদের দলে নিয়ে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

প্যাট কমিন্সকে দলে নেওয়ার ব্যাপারে কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির এক কর্মকর্তা জানিয়েছেন দীর্ঘ কয়েক বছর ধরে আমরা এমন একজন ফাস্ট বোলার খুজছিলাম যে ভালো বোলিং করার সাথে সাথে পেস বোলিং কে নেতৃত্ব দেবে। আর তাই আগের বছর অনেক টাকা ব্যয় করে মিচেল স্টার্ক কে দলে নিয়েছিলাম কিন্তু তিনি আইপিএলে খেলতে আসেন নি। তাই ফাস্ট বোলারের অভাব আমাদের বারবার ভুগিয়েছে। আর সেই জন্যই এবার বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কমিন্সকে দলে নিলাম। তিনি জানিয়েছেন প্যাট কমিন্সকে নেওয়ার পরিকল্পনা আমাদের আগে থেকেই ছিল।

Back to top button