কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

KKR অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল দীনেশ কার্তিককে, নতুন অধিনায়ক ইয়ন মর্গ্যান

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএলে খুব একটা ধারাবাহিক নয় কলকাতা নাইট রাইডার্স। তবে পয়েন্ট টেবিলে খুব একটা খারাপ জায়গাতেও নেই তারা। এখনো পর্যন্ত আইপিএলে মোট সাতটি ম্যাচ খেলে চারটিতে জিতে চার নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এরই মধ্যে কেকেআর শিবিরে কিছুটা ধাক্কা। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক। ইয়ন মর্গ্যানের কাঁধে দায়িত্ব তুলে দিয়ে তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বলেই খবর।

কেকেআর টিম ম্যানেজমেন্টের তরফ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে যে আইপিএলের মাঝপথে কলকাতা অধিনায়কত্ব ছেড়ে দিলেন দীনেশ কার্তিক। মর্গ্যানের কাঁধে দায়িত্ব তুলে দিয়ে তিনি এখন নিজের ব্যাটিংয়ে ফোকাস করবেন বলেই জানিয়েছেন।

এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স খুব একটা খারাপ পারফরম্যান্স না করলেও বেশ কয়েকটি ম্যাচে খারাপ অধিনায়কত্বের জন্য হারতে হয়েছিল কেকেআর-কে। তারপর থেকে কেকেআর সমর্থকদের একাংশ দাবি তুলেছিল অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হোক দিনেশ কার্তিককে। যদিও কেকেআর টিম ম্যানেজমেন্ট সেসবে পাত্তা দেয়নি। তবে এবার নিজে থেকেই কেকেআরের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক।

এবার আইপিএলে কলকাতা ভালো পারফরম্যান্স করলেও এখনো পর্যন্ত সঠিক টিম কম্বিনেশন গড়ে ওঠেনি। বিশেষ করে ওপেনিংয়ে। ওপেনিংয়ে শুভমান গিলের সঙ্গে কখনো দেখা যাচ্ছে সুনীল নারিনকে, কখন দেখা যাচ্ছে রাহুল ত্রিপাঠীকে, আবার কখনো দেখা যাচ্ছে টম ব্যান্টনকে। আর এমন পরিস্থিতিতে আজ দ্বিতীয় লেগের ম্যাচে কেকেআর মুখোমুখি হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্সের। এই ম্যাচে দিনেশ কার্তিকের পরিবর্তে কেকেআর অধিনায়ক হিসেবে মাঠে নামবেন ইয়ন মর্গ্যান।

Back to top button