ক্রিকেটখেলাটাইমলাইনIPL

এক বঙ্গসন্তানের ব্যাটে স্বপ্নভঙ্গ কলকাতার, প্লে অফে হায়দ্রাবাদ

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএল (IPL) এর গ্রুপ লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrijers Haydrabad)। এই ম্যাচ দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ ছিল, তবে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ ছিল কলকাতা নাইট রাইডার্স এর কাছে। কারণ এই ম্যাচের উপরে নির্ভর করছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এর প্লে অফে যাওয়ার টিকিট। গুরুত্বপূর্ণ ম্যাচে 10 উইকেট মুম্বাইকে হারিয়ে প্লে অফে পৌঁছে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ।

গতকাল ম্যাচের আগে তিনটি দল প্লে-অফে চলে গিয়েছিল। সেই দলগুলি হল মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। চতুর্থ দল হিসাবে কে প্লে অফে যাবে তার জন্য লড়াই করছিল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। এটি পুরোপুরিভাবে নির্ভর করছিল গত কালকের ম্যাচের উপর। গতকাল যদি মুম্বাই ইন্ডিয়ান্স সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে দিত তাহলে সরাসরি কলকাতা নাইট রাইডার্স চলে যেত প্লে অফে। অপরদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ যদি মুম্বাইকে হারিয়ে দিত তাহলে সমান সংখ্যক পয়েন্ট থাকলেও রান রেটের দিক দিয়ে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্লে অফে চলে যেত সানরাইজার্স হায়দ্রাবাদ।

গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে 10 উইকেটে হারিয়ে সরাসরি প্লে অফের টিকিট নিশ্চিত করে ফেলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। এর ফলে এবার আইপিএল সফর শেষ হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের। আর কেকেআর এর আইপিএল সফর শেষ হওয়ার পেছনে রয়েছে এক বঙ্গসন্তান, তিনি হলেন ঋদ্ধিমান সাহা। দুর্দান্ত অপরাজিত অর্ধ শত রানের ইনিংস খেলে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে সানরাইজার্স হায়দ্রাবাদকে 10 উইকেটে দুরন্ত জয় এনে দিল বাংলার ঋদ্ধিমান সাহা। এবার আইপিএলে খুব বেশি সুযোগ না পেলেও যে ক’টি সুযোগ পেয়েছেন সেই সুযোগ গুলি দারুণভাবে কাজে লাগিয়েছেন ঋদ্ধিমান সাহা। দিল্লির বিরুদ্ধে 45 বলে 87 রানের ইনিংস খেলার পর এইদিন ফের মুম্বাইয়ের বিরুদ্ধে মরন বাঁচন ম্যাচে অপরাজিত 52 রানের ইনিংস খেললেন ঋদ্ধিমান সাহা।

Back to top button