কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

কাজে লাগলো না মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা, লজ্জার হার দিয়ে IPL অভিযান শুরু করল KKR

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের (IPL) উদ্বোধনী ম্যাচে হারের পর গতকাল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Raiders) এর মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আর এই ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সকে 49 রানে হারিয়ে জয় তুলে নেয় রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। অধিনায়ক রোহিত শর্মার চওড়া ব্যাটে ভর করে করে খুব সহজেই জয় তুলে নেয় মুম্বাই। সেই সঙ্গে দুর্দান্ত ছন্দে বোলিং করলেন জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্টরা। অপরদিকে চেনা ছন্দের ধারেকাছেও পাওয়া গেল না কলকাতার বিদেশী ক্রিকেটারদের। একেবারে ব্যর্থ হলেন রাসেল, নারিন, প্যাট কামিন্স, ইয়ন মর্গ্যানরা।

এইদিন আবুধাবিতে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করে কলকাতার সামনে 196 রানের লক্ষ্যমাত্রা স্থির করে মুম্বাই ইন্ডিয়ান্স। এই বড় টার্গেট চেজ করতে নেমে শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা নাইট রাইডার্স। মাত্র 7 রানে ট্রেন্ট বোল্টের শিকার হন কেকেআরের ওপেনার শুভমান গিল তার কিছু পরেই 9 রান করে সাজঘরে ফিরে যান কলকাতার আরেক ওপেনার সুনীল নারিন।

তারপরই ব্যাট হাতে নামেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। কলকাতা দলে রাসেল, ইয়ন মর্গ্যানের মত দুর্দান্ত টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান থাকার সত্ত্বেও কার্তিক কেন এত আগে নামলেন সেটাই ভাবাচ্ছে কলকাতার সমর্থকদের। ব্যাট হাতে আর কোনো কলকাতার ব্যাটসম্যান যেভাবে জ্বলে উঠতে পারেনি। শেষের দিকে এসে প্যাট কামিন্স ঝড়ো ইনিংস খেললেও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। অবশেষে কেকেআর কে তাদের প্রথম ম্যাচে 49 রানে হারিয়েছিল জয় তুলে নিল মুম্বাই ইন্ডিয়ান্স।

Back to top button