টাইমলাইনখেলাকলকাতাক্রিকেটIPL

শেষ মুহূর্তের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বাজিমাত করল KKR, ম্যাচের সেরা দীনেশ কার্তিক

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত 20 ওভার শেষে 164 রান তোলে কলকাতা নাইট রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে 162 রানেই শেষ হয়ে গেল পাঞ্জাবের ইনিংস। 2 রানে ম্যাচ জিতে নিল কেকেআর।

এইদিন ম্যাচের একদম শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচ ছিল টানটান উত্তেজনাপূর্ণ। কোন দল জিতবে তা কেউই বুঝতে পারছিল না। শেষ বলে দরকার ছিল সাত রান অর্থাৎ একটি ছয় মারলেই ম্যাচের রং বদলে যেত এবং ম্যাচটি সুপার ওভারে চলে যেত। ব্যাট হাতে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল কিন্তু সুনিল নারিনে বলে জোরে প্রহার করলেও বল গিয়ে পড়ে বাউন্ডারি লাইনে কিছুটা আগে। শেষ মুহূর্তের লড়াইয়ে পাঞ্জাবকে টেক্কা দিয়ে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স।

165 রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের ওপেনিং জুটি মিলে 115 রান তুলে ফেলে কিন্তু তারপর ব্যর্থ হলেন একের পর এক ব্যাটসম্যান। ম্যাচের 17 থেকে 19 ওভারের মধ্যেই ম্যাচের রং পাল্টে দেন কেকেআর বোলাররা। পাঞ্জাবের তিনজন ব্যাটসম্যান পরপর আউট হতেই আর দাঁড়াতে পারলোনা কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে গেল কলকাতা নাইট রাইডার্স। দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা দীনেশ কার্তিক।

Related Articles

Back to top button