কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

সুপার ওভারে রুদ্ধশ্বাস জয় তুলে নিল কেকেআর, এগিয়ে গেল প্লে-অফের দিকে

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইপিএলের (IPL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এবং সানরাইজার্স হায়দরাবাদ (Sunrise Haydrabad)। আজকের ম্যাচ দুই দলের কাছে ছিল খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকে যে দল জিততো তারাই পয়েন্ট টেবিলে অনেকটাই এগিয়ে যেত বলা ভালো প্লে অফের দিকে এগিয়ে যেত।

গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে কেকেআর। ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করলেও পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। সেই সময় দলের হাল ধরেন অধিনায়ক ইয়ন মর্গ্যান এবং সহ-অধিনায়ক দীনেশ কার্তিক। মরগানের 30 বলে 34 এবং কার্তিকের 19 বলে 29 রানের উপর ভর করে নির্ধারিত কুড়ি ওভারে 5 উইকেট হারিয়ে 163 রান তোলে কলকাতা নাইট রাইডার্স।

জবাবে ব্যাট করতে নেমে আগ্রাসী শুরু করলেও একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সানরাইজার্স হায়দরাবাদ। সেইসময় দলের হাল ধরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। নির্ধারিত কুড়ি ওভার শেষে সানরাইজার্স হায়দ্রাবাদ 163 রান তোলে। এরফলে ম্যাচ টাই হয়ে যায়। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে হায়দ্রাবাদের হয়ে ব্যাট হাতে আসেন জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নার। কলকাতার হয়ে বোলিং করতে আসেন লকি ফাগুসেন। দুর্দান্ত বোলিং করে মাত্র তিন রানেই হায়দ্রাবাদের সুপার ওভারের ইনিংস শেষ করে দেন ফাগুসেন। জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে সুপার ওভারের ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স।

Back to top button