এক ছোবলেই ছবি হবে পাকিস্তান! বিশ্বকাপের আগে রোহিত শর্মা হাতে পেলেন এই ঘাতক ক্রিকেটারকে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) ১০ই সেপ্টেম্বর অর্থাৎ ঠিক দুই দিন বাদে এশিয়া কাপের (2023 Asia Cup) সুপার ফোর পর্যায়ের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে। গ্রুপ পর্বের ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচটি সম্পূর্ণ করা যায়নি বৃষ্টির কারণে। কিন্তু ভারতীয় ব্যাটিং বনাম পাকিস্তান বোলিংয়ের লড়াই দেখতে পেয়েছিল ক্রিকেট বিশ্ব।

সেই লড়াইয়ে পাকিস্তানের বোলিং জয় পেয়েছিল। কারণ ভারতের বেশিরভাগ ব্যাটার পাকিস্তানের বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করেছিল অসহায় ভাবে। কিন্তু সুপার ফোরের ম্যাচে যাতে সেই পরিস্থিতি না আসে, তাই জন্য একজন বিশেষ ক্রিকেটারের প্রবেশ ঘটবে ভারতীয় একাদশে।

এই ক্রিকেটারের নাম হল লোকেশ রাহুল। ওডিআই ফরম্যাটে শেষ কয়েক বছরে মিডল অর্ডারে ব্যাটিংয়ে তিনি অত্যন্ত সফল। চোটের কারণে প্রাথমিকভাবে তিনি এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও তিনি একাদশে ছিলেন না। কারণ চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেননি তিনি। এখন এশিয়া কাপের প্রস্তুতিতে ফিরে নেটে অসাধারণ ব্যাটিং করেছেন তিনি বলে জানা যাচ্ছে।

kl dravid

সাম্প্রতিক সময়ে তিনি খুব একটা ভালো ছন্দ ছিলেন না। কিন্তু তাই বলে পরিসংখ্যানকে অগ্রাহ্য করার কোনও উপায় নেই। চোট পাওয়ার আগে তিনি নিজের সেরা ছন্দে ছিলেন না, সেটা ঠিক। কিন্তু তার মধ্যেও নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি করে ম্যাচ জিতানো হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। আর দুটি ইনিংসে তিনি খেলেছিলেন মিডল অর্ডারে ব্যাটিং করে। ওডিআই ফরম‍্যাটে উইকেটরক্ষক হিসাবে তিনি যখন যখন মাঝের ওভারগুলিতে ব্যাটিং করেছেন তখন তখন তার পরিসংখ্যান রীতি মতন নজরকাড়া। বিষয়টি আপনাদের সামনে আরো স্পষ্ট করে তোলার জন্য আমরা তার পরিসংখ্যান আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরছি।

আরও পড়ুন: অক্ষর বা জাদেজা নন, ভারতকে ODI বিশ্বকাপ জেতাবেন এই অফস্পিনার! BCCI-কে জানালেন কাইফ

লোকেশ রাহুলের মিডল অর্ডারে ব্যাটিংয়ের পরিসংখ্যান:
● ইনিংস: ১৮
● রানসংখ্যা: ৭৭৯
● গড়: ৫৫.৬৪
● স্ট্রাইক রেট: ৯৭.৬১
● অর্ধশতরান: ৭
● শতরান: ১