ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতীয় দলের দ্বৈতভার বেশ উপভোগ করছেন কে এল রাহুল।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলে একটা বড় ভূমিকা পালন করছেন কে এল রাহুল। কিপিং করার পাশাপাশি শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে ভারতীয় দলের ওপেনিংয়ের দায়িত্বও এসে পড়েছে লোকেশ রাহুলের কাঁদে। তবে এই চাপ যে তিনি ভালোভাবেই উপভোগ করছেন সেটাই বোঝা গেল লোকেশ রাহুলের পারফরমেন্সে। এইদিন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া দাবি করেন যে এইভাবে যাতে দিনের পর দিন আর চাপ বাড়ানো না হয় লোকেশ রাহুলের ওপর। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করার পর রাহুল জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলের হয়ে বড় দায়িত্ব পালন করতে পেরে তিনি খুশি।

এইদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত অর্ধশত রান করার পর রাহুল বলেন আন্তর্জাতিক ক্রিকেটে দ্বৈত ভূমিকা পালন করতে পেরে আমি দারুণ উপভোগ করছি, এছাড়া রাহুল বলেন দীর্ঘক্ষন উইকেটের পেছনে দাঁড়িয়ে থাকার সুবাদে পিচ সম্পর্কে আমার ধারনা বাড়ছে। সেই সাথে রাহুল জানিয়েছেন আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ওপেন করার সাথে সাথে দীর্ঘদিন ধরে আমি কিপিং করে চলেছি, তবে আন্তর্জাতিক ক্রিকেটে আমার এটা আমার নতুন অভিজ্ঞতা।

অতীতের সৌরভ গাঙ্গুলী দলে রাহুল দ্রাবিড় এরকমভাবে উইকেটকিপিং করতেন এবং তারপর ব্যাট হাতে ভালো পারফরম্যান্সও করতেন। আর এবার বিরাট কোহলির দলে সেই একই ভূমিকা পালন করতে চলেছেন কে এল রাহুল। উইকেট কিপিং করার পাশাপাশি ব্যাট হাতেও ভালো পারফরম্যান্স করে চলেছেন তিনি। রাহুল জানিয়েছেন কিপিং করার সুবাদে পিচ সম্বন্ধে ধারণা জন্মাচ্ছে। ফলে পিচের ব্যাপারে আমি বোলার এবং অধিনায়ককে সাহায্য করতে পারছি। এছাড়াও পিচ সম্বন্ধে ধারণা থাকার কারণে ব্যাটিং করতে এসেও সুবিধা পাচ্ছেন তিনি। আর এই সব দায়িত্ব নিজের কাঁধে নিয়ে কে এল রাহুল বলছেন এই মুহূর্তে ভারতের ক্রিকেট দলের দ্বৈত‍্যভার আমি খুব ভালোভাবেই উপভোগ করছি।

Back to top button