টাইমলাইনখেলাক্রিকেট

সিরিজ বাঁচাতে দলে বড় রদবদল করবেন লোকেশ রাহুল, এই একাদশ নিয়ে নামবে ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বোল্যান্ড পার্কে আজ তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। ভারতীয় দলের জন্য এই ম্যাচে জয় খুবই গুরুত্বপূর্ণ কারণ প্রথম ম্যাচে ৩১ রানে পরাজয়ের পর দল ইতিমধ্যেই সিরিজে ১-০ পিছিয়ে রয়েছে। আজই সিরিজে টিকে থাকার শেষ সুযোগ পাবে তারা। গত ম্যাচে দলের মিডল অর্ডার সম্পূর্ণ ফ্লপ ছিল, তাই এটা স্পষ্ট যে অধিনায়ক লোকেশ রাহুল আজ দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশে কিছু বড় পরিবর্তন করতে পারেন।

আজ দ্বিতীয় ম্যাচে নিজের পরিচিত ছন্দে ফিরতে চাইবেন রাহুল নিজেও। দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতে দুরন্ত ছন্দে ছিলেন রাহুল। কিন্তু তৃতীয় টেস্ট ম্যাচ থেকে ছন্দ হারিয়েছেন তিনি। আজ তার ফর্মের ওপর ম্যাচের ভবিষ্যৎ নির্ভর করছে। বিরাট এবং শিখর ধাওয়ান ছন্দেই রয়েছেন। তবে রাহুল ফর্মে ফিরলেও চিন্তা থেকেই যাবে দলের মিডল অর্ডার নিয়ে। তাই কিছু পরিবর্তন আজ দেখা যেতে পারে।

প্রথম ওয়ান ডেতে সূর্যকুমার যাদবের বদলে শ্রেয়স আইয়ারকে সুযোগ দেওয়া হয়েছিল। অনেকের মতে টেস্ট সিরিজে শ্রেয়সকে একটি সুযোগ দিলে সেটা হয়তো ভারতের পক্ষে বেশি ভালো হতো। শ্রেয়স গতকাল ভালো শুরু করেও বড় রান করে দেখাতে পারেননি। তিনি ১৭ বলে ১৭ রান করে আউট হন। তার বদলে সূর্যকুমার যাদবকে একটি সুযোগ দেওয়া হতে পারে।

রিশভ পন্থ প্রথম ওয়ান ডেতে ২২ বলে ১৬ রান করে আউট হয়েছেন। ম্যাচে ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত হয়েছেন তিনি। পান্তের কারণেই সুযোগ পাচ্ছেন না ইশান কিষাণ। ঈশান কিষাণ আইপিএলে নিজের যোগ্যতা প্রমান করেছেন বড় বড় তারকাদের বিরুদ্ধে। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে সুযোগ পেতে পারেন ইশান কিষাণ।

Related Articles

Back to top button