টাইমলাইনখেলাক্রিকেট

রোহিতের অবর্তমানে এই ক্রিকেটারের উপর ভরসা করলো BCCI, সামলাতে হবে কোহলির ডেপুটির দায়িত্ব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রোহিত শর্মা আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে থাকছেন না। চোটের জন্য ছিটকে গিয়েছেন হিটম্যান। সদ্য বিসিসিআই তাকে দুই ফরম্যাটের অধিনায়ক করার সাথে সাথে টেস্ট ফরম্যাটে সহ অধিনায়কের দায়িত্ব দিয়েছিল। কিন্তু সেই দায়িত্ব পালন করার সুযোগ আপাতত পাচ্ছেন না রোহিত।

তার জায়গায় কে সহ-অধিনায়ক হবেন সেই নিয়ে জল্পনা ছিল। অফফর্মের কারণে রাহানের প্রথম একাদশ থেকে বাদ পড়া একপ্রকার নিশ্চিত। অনেকের দাবি সেই কারণেই তাকে সহ অধিনায়ক পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে। এই অবস্থায় কাকে দায়িত্ব দেওয়া হবে তা নিয়ে নানান জল্পনা চলছিল। বেশ কয়েকটি নাম আলোচনায় উঠে এসেছিল।

Rohit Sharma,রোহিত শর্মা KL Rahul,লোকেশ রাহুল,Virat Kohli,বিরাট কোহলি,India vs South Africa,ভারত বনাম দক্ষিণ আফ্রিকা

তাদের মধ্যে থেকে শেষপর্যন্ত লোকেশ রাহুলের ওপর ভরসা করলো বিসিসিআই। দীর্ঘদিন ধরে নিজের পারফরম্যান্সের মধ্যে দিয়ে দলে নিজের জায়গা দৃঢ় করেছেন রাহুল। টেস্টে না হলেও অন্য ফরম্যাটে ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্ব সামলেছেন। এছাড়া আইপিএলে অধিনায়ক হওয়ার অভিজ্ঞতা আছে। তাই শেষপর্যন্ত কর্ণাটকের তারকা ক্রিকেটারের ওপরেই ভরসা করেছে বোর্ড।

অনেকে অবশ্য অশ্বিন, রিশভ পন্থ এবং শ্রেয়স আইয়ারের নামও আশা করেছিলেন। কিন্তু বেশিরভাগ ক্রিকেট বিশেষজ্ঞ এটি স্বীকার করবেন যে অশ্বিনের চেয়ে অধিনায়ক হিসাবে রাহুল ভালো বিকল্প। বাকি দুজন এখনও তরুণ। তাই তাদের বদলে রাহুলের ওপরেই ভরসা করেছে বিসিসিআই।

Related Articles