টাইমলাইনভারত

ব্রেকিংঃ মাওবাদীদের হাত থেকে মুক্তি পেলেন অপহৃত কোবরা জওয়ান রাকেশ্বর সিংহ মানহাস

বাংলাহান্ট ডেস্কঃ মাওবাদীদের হাত থেকে মুক্তি পেলেন কোবরা জওয়ান রাকেশ্বর সিংহ মানহাস (rakeshwar singh manhas)। ছত্তীসগড়ের (chattisgarh) বিজাপুরে মাওবাদী (naxal) হামলার পর তাঁকে অপরহণ করেছিল মাওবাদীরা। সেই অপহৃত জওয়ানকে মুক্তি দিল মাওবাদীরা।

ছত্তীসগড়ের বিজাপুরে মাওবাদী হামলায় নিহত হয়েছিলেন ২২ জন সিআরপিএফ জওয়ান। সেই হামলায় নিখোঁজ ছিলেন জম্মুর রাকেশ্বর সিং মানহসের। আগামী ১৫ এপ্রিলই পারিবারিক একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও, তাঁর অপহরণের খবরে গোটা পরিবারে নেমে এসেছিল শোকের ছায়া।

পরিবারের প্রতিটি সদস্য থেকে শুরু করে তাঁর বছর ৫-এর ছোট্ট অবুঝ মেয়েটির দুচোখ দিয়ে সমানে জল গড়িয়ে পড়ছিল। নকশাল, মাওবাদী- এসব না বুঝলেও, তাঁর বাবার প্রতি ভালোবাসা থেকে চোখে জল নিয়েই সে নকশাল কাকুদের উদ্দেশে ছোট্ট মেয়েটি বলেছিল, ‘বাবাকে আমি খুব ভালোবাসি। পাপাকে খুব মিস করছে পাপার পরী। নকশাল আঙ্কেল, প্লিজ আমার বাবাকে বাড়িতে ফিরিয়ে দেও’।

প্রসঙ্গত, ছত্তীসগড়ের ঘটনার পর কড়া হাতে মাওবাদীদের দমনের হুঙ্কার দেন অমিত শাহ। মাওবাদীদের শেষ করেই এই লড়াই থামবে- বলেও জানান তিনি। সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘গত ৫-৬ বছর ধরে মাওবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়ে চলেছে সরকার। যার কারণেই তাদের দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় এই কাজ করেছে মাওবাদীরা। দেশবাসী এবং দেশের শান্তি বজায় রাখতে গিয়ে শহীদ হওয়া জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে গোটা দেশ। তাদের এই আত্মবলিদান ব্যর্থ হবে না। প্রধানমন্ত্রী ও কেন্দ্র সরকারের তরফ থেকে আমি তাদের স্যালুট জানাচ্ছি’।

Back to top button