টাইমলাইনখেলাক্রিকেট

টেস্ট র‍্যাঙ্কিংয়ে মান বাড়ল কোহলি সহ বাকিদের, টি-টোয়েন্টি সেরা একাদশে জায়গা পেল না ভারতীয়রা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সদ্য প্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্র্যাভিস হেড আইসিসি ভারতীয় তারকা ক্রিকেটার রোহিত শর্মার সঙ্গে যুগ্মভাবে পাঁচ নম্বরে উঠে এসেছেন। উন্নতি করেছেন বিরাট কোহলিও। ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অধিনায়ক হিসেবে তার শেষ ম্যাচে ৭৯ ও ২৯ রান করার পর নবম পজিশন থেকে দুই ধাপ উপরে উঠে সপ্তম স্থানে রয়েছেন।

ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশভ পন্থ-ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে অপরাজিত সেঞ্চুরির পর ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ১০ ধাপ এগিয়ে ১৪ তম স্থানে উঠে এসেছেন। ভারতের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা কেরিয়ারে সপ্তম বার ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর আবারও বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে উঠে এসেছেন।

অপরদিকে সম্প্রতি আইসিসি ২০২১ সালের জন্য সেরা টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে। পুরুষ দলে আধিপত্য ছিল পাকিস্তান এবং নারী দলে ইংল্যান্ড ক্রিকেটারদের। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে পুরুষ দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। তার সঙ্গে দলে রাখা হয়েছে আর এক পাক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান ও বাঁহাতি ফাস্ট বোলার শাহীন আফ্রিদিকে। নারীদের দলের মধ্যে ভারত থেকে জায়গা করে নিতে সফল হয়েছেন বাঁ-হাতি ওপেনার স্মৃতি মান্ধানা।

আশ্চর্যজনক ভাবে পুরুষদের টি-টোয়েন্টি দলে কোনও ভারতীয় খেলোয়াড়কে জায়গা দেওয়া হয়নি। ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, লোকেশ রাহুল কিংবা বুমরার মতো তারকা খেলোয়াড়রা দলে জায়গা করে নিতে পারেননি। জায়গা পাননি গত বছর দুরন্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নার এবং নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিলও জায়গা করে নিতে পারেননি।

Related Articles

Back to top button