টাইমলাইনখেলাক্রিকেট

তৈরি হলো না ইতিহাস, সিরিজ হেরে দলের ব্যাটিং পারফরম্যান্সকেই দায়ী করলেন অধিনায়ক বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ৭ উইকেটে কেপটাউন টেস্ট জিতে সিরিজ দখল করে নিলো দক্ষিণ আফ্রিকা। চতুর্থ দিনে মাত্র ১ উইকেট তুলতে পেরেছেন ভারতীয় বোলাররা। ফলে ইতিহাস তৈরী হওয়ার স্বপ্ন সত্যি হওয়ার কাছাকাছি এলেও সত্যি হলো। প্রথম টেস্ট ম্যাচে হারার পরে টানা দুই ম্যাচ জিতে সিরিজ দখল করলো ডিন এলগারের দল। প্রথম ম্যাচে হারার পর বিশ্ৰী সমালোচনা হয়েছিল দক্ষিণ আফ্রিকা-র ক্রিকেট দলের। সিরিজ জিতে সেই সমালোচকদের জবাব দিলেন তিনি।

সিরিজের সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রতিভাবান ব্যাটার কিগান পিটারসেন। ম্যাচ এবং সিরিজের সেরা হয়ে তিনি জানিয়েছেন, “আমি ইতিবাচক মনোভাব ধরে রেখেছিলাম। লড়াই একেবারেই সহজ ছিল না। ভারতের বোলিং আক্রমণ খুবই শক্তিশালী। তাদের সামলে রান করা সোজা ছিল না। আমাদের দল লড়াকু মানসিকতা বজায় রেখেছিল। তাই পিছিয়ে পরেও প্রত্যাবর্তন করতে পেরেছি।”

সিরিজ হারের পর দক্ষিণ আফ্রিকান ব্যাটিংয়ের প্রশংসা করেছেন কোহলি। সেই সঙ্গে জানিয়েছেন তাদের সিরিজ হারের মূল কারণ হলো দুর্বল ব্যাটিং। বেশ কয়েকবার সিরিজে ব্যাটিং কোল‍্যাপসের মুখোমুখি হয়েছিল ভারতকে। যা সিরিজ হারের অন্যতম প্রধান কারণ বলে মনে করেন কোহলি। সেই সঙ্গে নিজের দলের এবং দক্ষিণ আফ্রিকান পেসারদের প্রশংসা করতে ভোলেননি তিনি।

এই হারের পর দ্রাবিড় এবং কোহলির সামনে বেশ কয়েকটি প্রশ্নচিহ্ন থাকবে। তারমধ্যে সবচেয়ে বড় প্রশ্নটা হলো পূজারা এবং রাহানের ফর্ম নিয়ে। প্রায় পুরো সিরিজেই হতাশ করেছেন দুই তারকা। দীর্ঘদিনের অফফর্ম সত্ত্বেও তাদের আরও কত সুযোগ দেওয়া হবে তা জানতে চাইছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Related Articles

Back to top button