খেলাটাইমলাইন

আইসিসি সদ্য প্রকাশিত হওয়া ওয়ানডে র্যাংকিংয়ে শীর্ষ স্থানেই কোহলি-বুমরাহ।

বৃহস্পতিবার আইসিসি তাদের ওয়ানডে র্যাংকিং প্রকাশ করেছে। আর তাতে দেখা গেল ভারতের দুই তারকা নিজের নিজের স্থান ধরে রাখতে সক্ষম হয়েছে। আইসিসি তাদের যে র্যাংকিং প্রকাশ করেছে সেখানে দেখা যাচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতের অন্যতম সেরা পেসার যাশস্প্রীত বুমরাহ নিজেদের এক নম্বর পজিশন ধরে রাখতে সক্ষম হয়েছেন।

ওয়ানডে র্যাংকিংয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির ঠিক পরেই রয়েছেন ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা। মাত্র কয়েক দিনের কেরিয়ারেই বুমরাহ শীর্ষ স্থানে পৌঁছে গিয়েছিল এবারও সেই শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হলেন বুমরাহ। সেই সাথে পাকিস্তানী বোলার মহম্মদ আমির নিজের কেরিয়ারের সেরা র্যাংকিংয়ে পৌঁছে গেলেন। সদ্য ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দারুন বোলিং করেছেন আমির তাই হয়তো কেরিয়ারের দারুন র্যাংকিংয়ে পৌঁছে গিয়েছেন।

আমিরের পাশাপাশি আরেক পাক বলার উসমান শিনওয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে দারুন বোলিং করে ছয় উইকেট নিয়ে র্যাংকিংয়ে দারুন উত্থান ঘটালেন। একেবারে 71 নম্বর থেকে 28 ধাপ উঠে উসমান শিনওয়ারি বর্তমান র্যাংকিং হল 43। অপরদিকে ঘরের মাঠে সিরিজ জিতে দুই পাকিস্তানি ব্যাটসম্যান ফকর জামান এবং হ্যারিস সোহেলের সামান্য উন্নতি হয়েছে র্যাংকিংয়ে।

তবে ঘরের মাঠে শ্রীলঙ্কা কে হারালেও দল হিসাবে পাকিস্তানের বিন্দুমাত্র উন্নতি হয় নি। পাকিস্তান রয়ে গিয়েছে ছয় নম্বরেই। অন্যদিকে পাকিস্তানের কাছে সিরিজ হেরেও সেই আট নম্বরেই রয়ে গিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

Back to top button
Close