টাইমলাইনখেলাক্রিকেট

আর কতদিন দলে থাকবেন রাহানে-পূজারা, জানিয়ে দিলেন অধিনায়ক কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন আরও একবার অপূর্ণই থেকে গেল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও শেষ টেস্টে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে সাত উইকেটে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হল। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জয়ের পর, নতুন বছরে ভারতীয় দল নিজের ফর্ম হারায় এবং পরপর দুটি ম্যাচে হারের মুখোমুখি হতে হয় তাদের। কেপটাউন টেস্টে হারের পর দলের পারফরম্যান্স নিয়ে মুখ খুলেছেন অধিনায়ক বিরাট কোহলি।

অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেদের খারাপ ফর্ম ভারতীয় দলের পরাজয়ের একটি বড় কারণ ছিল। উভয় ক্রিকেটারই পুরো সিরিজে ব্যাট হাতে ফর্ম হাতড়ে বেরিয়েছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক কোহলিকে প্রশ্ন করা হয় দুই ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়ে। এই বিষয়ে বিরাট স্পষ্ট করে বলেছেন যে নির্বাচকরা চাইলে উভয় ক্রিকেটারকে দল থেকে ছেঁটে ফেলতেই পারেন, তবে স্কোয়াডে থাকলে উভয় ক্রিকেটারকেই পুরোপুরি সমর্থন করা হবে।

বিরাটকে সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল যে দুই ব্যাটসম্যানই দীর্ঘদিন ধরে ফর্মের ধারেকাছে নেই। এমন পরিস্থিতিতে আর কতদিন তাদের সুযোগ দেওয়া হবে। স্বাভাবিকভাবেই এই দুই ক্রিকেটারকে কতদিন ধরে রাখা হবে তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এই প্রসঙ্গে অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, “যেমনটা আমি আগেই বলেছি, আমরা শেষ পর্যন্ত দুই খেলোয়াড়কেই সমর্থন করব। অতীতে তারা দুজনেই ভারতের হয়ে কত ভালো পারফরম্যান্স করেছেন তা সকলেই জানেন।”

অনেকেই মনে করছেন এরপরেও পূজারা-রাহানে জুটিকে টেস্ট দলে আগের মতোই দেখা যাবে। কারণ কোহলি প্রচ্ছন্ন ভাবে নির্বাচকদের হুঁশিয়ারি দিয়ে রেখেছেন। নির্বাচকদের উদ্দেশ্য করে তিনি বলেছেন “যদি নির্বাচকরা তাকে দলে রাখেন তাহলে আমরা উভয় খেলোয়াড়কেই পূর্ণ সমর্থন জানাবো। হ্যাঁ, নির্বাচকদের যদি অন্য কিছু চিন্তা থাকে, তাহলে আমি সে বিষয়ে কিছু বলতে পারব না। এটা তাদের কাজ।”

Related Articles

Back to top button