ক্রিকেটখেলাটাইমলাইন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে বিরাটের হুঙ্কার! প্রথম বল থেকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে চাপ বাড়াবে ভারত।

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পরেও সিরিজ জিতে নিয়েছে অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতেই ভারত অধিনায়ক বিরাট কোহলির নজরে এখন নিউজিল্যান্ড সফর। আগামী 24 শে জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সিরিজ শুরু হচ্ছে। গতবছর বিশ্বকাপের আগে এই নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে 4-1 ব্যবধানে জিতে নিয়েছিল ভারত কিন্তু টিটোয়েন্টি সিরিজ 2-1 ব্যবধানে হারতে হয়েছিল ভারত কে। তারপর বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই ভারতের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছিল। আর তাই এবার নিউজিল্যান্ড সফরে প্রথম বল থেকেই কিউয়িদের চাপে রাখতে চান ভারত অধিনায়ক বিরাট কোহলি।

এবার নিউজিল্যান্ড সফরে ভারতের সূচিতে প্রথমেই রয়েছে পাঁচ ম্যাচের টিটোয়েন্টি সিরিজ, তারপরেই রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, তারপর রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচ।

তাই এই লম্বা সফরের শুরু থেকেই নিউজিল্যান্ডের উপর চাপ বাড়াতে মরিয়া ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারত যে নিউজিল্যান্ডকে একটুও জমি ছেড়ে দেবে না সেটাই পরিস্কার ভাবে প্রকাশ পেল অস্ট্রেলিয়া সিরিজ জেতার পর ভারত অধিনায়ক বিরাট কোহলির কথায়। এইদিন অজিদের বিরুদ্ধে সিরিজ জেতার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন “গতবার নিউজিল্যান্ড সফরে গিয়ে আমাদের পারফরম্যান্স ছিল খুব সুন্দর, আমরা যেটা করতে চেয়েছিলেন সেটাই করতে পেরেছি, এবারও সেই ভাবেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবো। আসলে আওয়ে ম্যাচে যদি হোম টিমের উপর চাপ প্রয়োগ করা যায় তাহলে ক্রিকেট আরও বেশি উপভোগ করা যায়।”

বিরাট কোহলি আরও বলেন। বিরাট বলেন নিজেদের হোম ম্যাচে প্রত্যেকটি দল চাইবে সিরিজ জিততে। সেই জায়গায় দাঁড়িয়ে সফরকারী দল হিসেবে নিজেদের সেরাটা দিয়ে যদি ম্যাচ জিতে নেওয়া যায় তাহলে এমনটিতেই হোম দলটি চাপে পড়ে যায়। আমরাও সেই রকমই চেষ্টা করব।

Back to top button