টাইমলাইনখেলাক্রিকেটIPL

IPL অধিনায়ক হিসেবে ধোনি-গম্ভীর-রোহিতদের ছুঁয়ে ফেললেন কোহলি, গড়লেন বিশেষ নজির

বাংলা হান্ট ডেস্কঃ তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি। জাতীয় দলে ভারতকে নেতৃত্ব দিয়ে এনে দিয়েছেন একাধিক সাফল্য। টেস্ট ক্রিকেটকে ভারতকে পৌঁছে দিয়েছেন উচ্চতার শীর্ষে। কিন্তু আইপিএলে এখনো পর্যন্ত বিরাট কোহলির ঝুলিতে তেমন কোনো সাফল্য নেই। অন্যান্য ভারত অধিনায়করা একাধিক বার আইপিএল ট্রফি জিতলেও বিরাট কোহলির এখনো পর্যন্ত আইপিএল ট্রফি জয়ের স্বপ্ন পূরণ হয়নি।

গতকাল আইপিএল এর তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচ জিততে পারলেই বিরাট কোহলির কাছে অনবদ্য রেকর্ড ছোয়ার হাতছানি ছিল। মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, রোহিত শর্মার মত আইপিএলে সফল অধিনায়কদের ছুয়ে ফেলার হাতছানি ছিল বিরাট কোহলির কাছে। তবে এই সুযোগ বিরাট কোহলি হাতছাড়া করেননি। এই ম্যাচ জিতে তিনি ছুঁয়ে এলেন এই তিন সফল ভারত অধিনায়ক কে।

এতদিন পর্যন্ত আইপিএলের ইতিহাসের 50 টি বা তার থেকে বেশি ম্যাচ জেতার নজির ছিল মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর এবং রোহিত শর্মার কাছে। আর গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদ এর বিরুদ্ধে ম্যাচ জিতে সেই তালিকায় ঢুকে পড়লেন আরেক ভারত অধিনায়ক বিরাট কোহলি অর্থাৎ এবার আইপিএলে অধিনায়ক হিসেবে 50 টি ম্যাচ জেতার নজির গড়লেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি।

Related Articles

Back to top button