টাইমলাইনখেলা

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেনড্রিকসকে ধাক্কা, সতর্ক করা হল কোহলিকে, যুক্ত হল ওয়ান ডিমেরিট পয়েন্ট।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন দক্ষিণ আফ্রিকার বোলার বিউরান হেনন্ড্রিক্সকে ধাক্কা দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর সেই জন্য আইসিসির নিয়ম লঙ্ঘন করায় কোহলিকে সতর্ক করা হয়েছে আইসিসির তরফে। সেই সাথে এক ডিমেরিট পয়েন্ট যোগ হল কোহলির ক্রিকেট ক্যারিয়ার।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে যে ভারত অধিনায়ক বিরাট কোহলি লংঘন করেছেন কোড অফ কন্ডাক্ট বা আচরনবিধি। আর তাই কোহলি level-1 অপরাধ করেছেন। সেই সাথে কোহলির বিরুদ্ধে আচরণ বিধির আর্টিক্যাল 2.12 ভাঙ্গার অভিযোগ করা হয়েছে। এই ঘটনাটি ঘটে যখন ভারতের ইনিংসের পঞ্চম ওভার চলছিল। সেই সময় একটি শট মেরে বিরাট রান নিচ্ছিলেন তখন দক্ষিণ আফ্রিকার বোলার বিউরান হেনন্ড্রিক্সের সঙ্গে তার ধাক্কা লাগে আর এরপরে আচরণ বিধি লংঘন করার জন্য বিরাট কোহলির নামে যুক্ত হয় ওয়ান ডিমেরিট পয়েন্ট।

2016 সালে যখন আচরণবিধি নিয়ম পরিবর্তন করা হল তারপর থেকে কোহলির এটি তৃতীয় অপরাধ। এর আগে দক্ষিণ আফ্রিকার সঙ্গে একটি টেস্ট ম্যাচ 2018 সালের 15 জানুয়ারি একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয় কোহলির নামে। তারপর বিশ্বকাপে আফগানিস্তানের সাথে ম্যাচ চলাকালীন 22 জুন আরো একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয় বিরাট কোহলি নামে। এবার ফের একবার ডিমেরিট পয়েন্ট যুক্ত হল বিরাট কোহলির সাথে অর্থাৎ এই মুহূর্তে বিরাট কোহলির ডিমেরিট পয়েন্ট সংখ্যা দাঁড়ালো তিন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে থাকা দুই আম্পায়ার নীতিন মেনন ও সি কে নন্দন এই দুই আম্পায়ার কোহলির বিরুদ্ধে এই অভিযোগ আনেন। তারপরে অভিযোগ খতিয়ে দেখে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন কোহলিকে এই শাস্তি দেন। কোহলি নিজের অপরাধের কথা মেনে নেন।

Related Articles

Back to top button