টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আরও কড়া হাইকোর্ট, চাকরির দালালদের রক্ষাকবচে না আদালতের

বাংলাহান্ট ডেস্ক : বড় পদক্ষেপ নিল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। এসএসসি নিয়োগ দুর্নীতির (SSC Recruitment Scam) অভিযোগে অভিযুক্তকে রক্ষাকবচ দিল না আদালত। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য জানান, এই ঘটনায় তদন্ত চলবে নিজের গতিতেই। এই তদন্তে কোনও হস্তক্ষেপ করবে না আদালত।

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ইতিমধ্যে হয়ে উঠেছে উত্তাল গোটা রাজ্য। মন্ত্রী, আমলা থেকে চাকরির দালাল, এক এক করে সবাইকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতার হয়েছে ২ চাকরির দালাল প্রসন্ন রায় ও প্রদীপ সিং। আদালতের নির্দেশে দ্রুত গতিতে এগোচ্ছে তদন্ত। এরই মধ্যে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগে অভিযুক্তকে আদালত থেকে ফিরতে হল একরকম খালি হাতেই।

জানা যাচ্ছে, অভিযুক্ত চঞ্চল নন্দী আদালতের রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। কিন্তু মামলাকারীর আইনজীবীর সওয়াল শুনে পত্রপাঠ আবেদন খারিজ করে দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। তিনি পরিস্কার জানিয়ে দেন, কোনও ভাবেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কাউকে রক্ষাকবচ দেওয়া হবে না। তদন্ত চলবে নিজের মতোই। আদালত তাতে কোনও প্রকার হস্তক্ষেপ করবে না।

এদিনের রায়ে শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতি আদালতের অবস্থান আরও পরিস্কার হল বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। এতদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ ও বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলারগুলির শুনানি হয়েছে। এর পর আরও একবার বিচারপতি শিক্ষক দুর্নীতির বিরুদ্ধে কড়া অবস্থান গ্রহণ করলেন বলে জানা যাচ্ছে।

Related Articles