টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

জলমগ্ন তিলোত্তমা, ডুবে রয়েছে গাড়ি-বাড়ি-রাস্তাঘাট! বিপর্যয় শহরতলিতে

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতর (weather office) আগেই পূর্বাভাস দিয়েছিল নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি (rain) আসন্ন। আর সেই পূর্বাভাসকে সত্যি করতে টানা ২-৩ দিন বৃষ্টি চলল গোটা বাংলা জুড়ে। আর সেই বৃষ্টির জেরে সর্বাধিক প্রভাবিত হল শহরতলি কলকাতা (kolkata)।

তিলোত্তমার একাধিক এলাকা এখনও জলমগ্ন হয়েছে। যেখানে সামান্য বৃস্তিতেই উত্তর কলকাতার রাস্তায় জল জমে যায়, সেখানে এই টানা বৃষ্টিতে বানভাসী কলকাতাবাসী। সব থেকে বেশি প্রভাব ফেলেছে গতকালের সারাদিনের বৃষ্টি। গোটা কলকাতা যেন জলের তলায় ভাসছে বলে মনে হচ্ছে।

শুধুমাত্র গতকাল রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত গড়িয়ায় বৃষ্টির পরিমাণ ৪৪ মিলিমিটার এবং ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বেলগাছিয়ায়। যার জেরে এখনও জলমগ্ন রয়েছে রবীন্দ্র সদনের কাছে এক্সাইড মোড়, পার্ক স্ট্রিট, ধর্মতলা, সেন্ট্রাল অ্যাভিনিউ। সকাল সকাল অফিস যাত্রীদের পড়তে হচ্ছে দুর্ভোগে।

অন্যদিকে সল্টলেক বিগবাজার, করুণাময়ী আবাসন, কাঁকুড়গাছি এলাকা এখনও জলমগ্ন। সেক্টর ফাইভ এলাকায় জল জমে থাকায়, গাড়ি চলাচল বন্ধ হওয়ার অবস্থা। ভারী বৃষ্টি এবং সেইসঙ্গে ঝড়ো বাতাসের জেরে সল্টলেকের GD ও EE ব্লকে গাছ উপড়ে পড়েছে। বাগজোলা খালের জল ছাপিয়ে জলমগ্ন হয়ে পড়েছে নিউটাউন চত্বর। কোথাও তো আবার জলের মধ্যেই আটকে পড়ল যাত্রী বোঝাই বাস।

কলেজ স্ট্রিট, আমহাস স্ট্রিট, ঠনঠনিয়া, প্রিন্স গোলাম মহম্মদ শাহ রোড, লেক গার্ডেন্স মোড়, গলফ গ্রিন, সায়েন্স সিটি মোড়, পার্ক সার্কাস কানেক্টর- সমস্ত শহরটাই যেন জলের তলায় বন্দী। তবে কলকাতা পুরসভা তরফ থেকে দ্রুতই জল মুক্ত করার আশ্বাস দেওয়া হয়েছে

Related Articles

Back to top button