টাইমলাইনখেলাক্রিকেট

সন্ধ্যেবেলা এবং দিনেরবেলায় ম্যাচের জন্য আলাদা আলাদা প্রস্তুতি নিচ্ছে কলকাতা নাইট রাইডার্স

বাংলা হান্ট ডেস্কঃ এই বছর আইপিএলে (IPL) কলকাতা নাইট রাইডার্স (Kolkata night reiders) দলের বেশ অনেক গুলি ম্যাচ রয়েছে সন্ধ্যাবেলায়। আর সেই কারণে দুবাইয়ের সন্ধ্যেবেলার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বিশেষ প্রস্তুতি শুরু করেছে কেকেআর। সন্ধ্যেবেলায় হওয়া ম্যাচের কথা মাথায় রেখে বিশেষ অনুশীলন করছেন দীনেশ কার্তিক, শুভমান গিলরা।

কলকাতা নাইট রাইডার্স এর বর্তমান সহকারী কোচ অভিষেক নায়ার জানিয়েছেন, “এই বছর আইপিএলে এক অন্য রকম পরিবেশ। দেশের মাটি ছেড়ে অন্য দেশের মাটিতে খেলতে হচ্ছে। এছাড়াও এবারের আইপিএলে আমাদের বেশির ভাগই ম্যাচই সন্ধ্যায়। এখানে ম্যাচ শুরু হবে সন্ধ্যে ছ’টা নাগাদ যা ভারতীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায়। এই গোধূলী বেলায় খেলাই সবথেকে বেশি সমস্যা কারন সেই সময় মাঠের মধ্যে খুব ছায়া পড়ে এছাড়াও বল অন্য রকম দেখায়। আর সেই কথা মাথায় রেখেই আমরা বিশেষ প্রস্তুতি শুরু করেছি।

তিনি জানিয়েছেন দিনের বেলাতেও আমাদের কয়েকটি ম্যাচ রয়েছে। আর তাই দিনের বেলা এবং সন্ধ্যা বেলা দুই রকম পরিবেশের কথা মাথায় রেখেই আমার অনুশীলন করছি। কারণ এখানে দিনের বেলায় তাপমাত্রা প্রায় 44 ডিগ্রি সেন্টিগ্রেডে কাছাকাছি থাকে এবং রাত্রিবেলা একটা মনোরম পরিবেশ থাকে। সেই সময় মাঠের মধ্যে হাওয়া দেয় বল খুব বেশি মুভ করে। আর তাই দু’রকম পরিবেশে অনুশীলন করেই ছেলেদের তৈরি রাখছি।

Related Articles

Back to top button