টাইমলাইনখেলাক্রিকেট

করোনার সচেতনতায় বাংলাদেশের ক্রিকেটারকে ট্রোল কলকাতা পুলিশের, ফেসবুকে ভাইরাল হল মিম

বাংলা হান্ট নিউজ ডেস্ক: করোনা সংক্রমণে এগিয়ে বাংলা। গোটা দেশে করোনার আতঙ্ক ক্রমান্বয়ে বেড়ে চলেছে এবং তার মধ্যেই বাংলার অবস্থা সবচেয়ে খারাপ। এমন অবস্থায় কলকাতা পুলিশের তরফে বার বার জনসাধারণদের মাস্ক পরতে অনুরোধ করে তুলেছেন। তবে তা সত্ত্বেও রাস্তায় বেরোলেই চোখে পড়ে মুখে মাস্ক ছাড়া জনগণ।

কড়া শাসন, ভালোভাবে রাস্তায় নেমে প্রচার কোনটাই যখন কাজে লাগলো না, তখন কলকাতা পুলিশ হাতিয়ার করেছেন সোশ্যাল মিডিয়াকে। হ্যাঁ, এর আগেও কলকাতা পুলিশের সোশ্যাল মিডিয়া টিমকে নানা আকর্ষণীয় উপায়ে বেশ কিছু প্রচার চালাতে দেখা গেছে। এবার সেই সোশ্যাল মিডিয়াকেই কাজে ব্যবহার করা হল সোশ্যাল মিডিয়াকে।

 

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে একটি অদ্ভুত ছবি নজর কেড়েছিল। ছয় ফুট আট ইঞ্চির দৈত্যাকার কাইল জেমিসনের হতাশ হয়ে কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে আছেন। আর তার সামনে দাঁড়িয়ে মুখ উঁচু করে জেমিসনের দিকে তাকিয়ে আছেন পাঁচ ফুট তিন ইঞ্চির বেঁটে খাটো বাংলাদেশি ক্রিকেটার মমিনুল। এই ছবি নিয়ে তখন বেশ কিছু মজার মিম তৈরি করেছিলেন মিমার-রা।

এবার সেই ছবিকেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে হাতিয়ার করেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে সেই ছবি ব্যবহার করে জেমিসনকে ‘করোনার তৃতীয় ঢেউ’ বলে উল্লেখ করা হয়েছে। অন্য দিকে মমিনুলের গায়ে লেখা ‘মাস্ক ছাড়া রাস্তায় যারা’। ব্যাপারটি নেটিজেনদের খুব পছন্দ হয়েছে। অনেকেই শেয়ার করেছেন। কিন্তু এখন কথা হচ্ছে এই সোশ্যাল মিডিয়ার এই মিমের অন্তর্নিহিত অর্থ বুঝে মানুষ কি সতর্ক হবেন?

Related Articles

Back to top button