টাইমলাইনখেলা

কলকাতায় আয়োজিত হবে দিন রাতের প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচ, ঐতিহাসিক সিদ্ধান্ত সৌরভ গাঙ্গুলির

বাংলা হান্ট ডেস্কঃ ভারত আর বাংলাদেশের মধ্যে হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচ দিন রাতের হবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি মঙ্গলবার এই কথা জানান। ওনার এই কথার পর এটা পরিস্কার হয়ে গেলো যে, ভারতীয় দল প্রথমবার গোলাপি বল দিয়ে টেস্ট ম্যাচ খেলবে। ভারত বাংলাদেশের মধ্যে আয়োজিত দ্বিতীয় টেস্ট ম্যাচ ২২ নভেম্বর ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। আপনাদের জানিয়ে রাখি, নভেম্বর মাসে বাংলাদেশ ভারত সফরে এসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ১৪ই নভেম্বর ইন্দোরে প্রথম টেস্ট ম্যাচ খেলা হবে। আর দ্বিতীয় ম্যাচ ২২ নভেম্বর কলকাতায় খেলা হবে।

বাংলার ক্রিকেট বোর্ডের সভাপতি থাকাকালীন সৌরভ গাঙ্গুলি দিন রাতের টেস্ট ম্যাচ খেলার পক্ষে ছিলেন। টেস্ট ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উনি এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছিলেন। সৌরভ গাঙ্গুলি সম্প্রতি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মার সাথে সাক্ষাৎ করেন। উনি এও জানান যে, বিরাট কোহলিও দিন রাতের টেস্ট ম্যাচ খেলার জন্য রাজি আছে।

সৌরভ জানান, আমি শুরু থেকে দিন রাতের টেস্ট খেলার পক্ষপাতী ছিলাম। আমি চাই সবাই নিজের কাজ শেষ করে টেস্ট ম্যাচ দেখতে আসুক। আপনাদের জানিয়ে রাখি, দীর্ঘ সময় ধরে আইসিসি দিন রাতের টেস্ট ম্যাচ খেলানর জন্য বিসিসিআইকে রাজি করানোর চেষ্টা করছিল। কিন্তু বিসিসিআই আগাগোড়াই এড়িয়ে যাচ্ছিল। কিন্তু সৌরভ গাঙ্গুলি বিসিসিআই এর সভাপতি হওয়ার পর পরিস্থিতি অনেকটাই পাল্টেছে।

Back to top button