টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

একেবারে উধাও হবে শীত! এইদিন থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা, জানাল হাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্কঃ মাঘ প্রায় শেষের দিকে। কিছুটা কমেছে শীতের (Winter) চোখ রাঙানিও। তবে কী এই বছরের মতো বিদায় নিচ্ছে শীত? হাওয়া অফিস কিন্তু তেমনটাই ইঙ্গিত দিচ্ছে। শীতের দাপট বেশ কিছুটা কমিয়ে রবিবার রাতের পর থেকেই কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার বৃদ্ধি ঘটবে বলে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office) সূত্রে খবর।

সোমবার থেকে বাড়বে রাতের তাপমাত্রা। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর ভারতে ফের পশ্চিমি ঝঞ্ঝার পরিস্থিতি সৃষ্টি হওয়ায় আগামী ৩ দিন রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেই জানানো হয়েছে। এই সময় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ২-৪ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এরপরেও দক্ষিণবঙ্গে পারদ পতনের খুব একটা সম্ভাবনা দেখছেন না আবহাওয়াবিদরা।

রবিবার সকালে কলকাতা সহ দক্ষিণবঙ্গে শীতের জোর কিছুটা অনুভূত হলেও দিন বাড়তেই তা উধাও হয়ে যায়। তাতেই বেহাল শহরবাসী। এবার এর মধ্যেই আবহাওয়া দফতর সূত্রে খবর ফের রবিবারের রাতের পর থেকেই আরও কিছুটা বাড়বে তাপমাত্রা। ফেব্রুয়ারি পড়তেই সকলকে অবাক করে পারদপতন হয়েছে ঠিকই তবে সেই ঠান্ডা বেশি দিন স্থায়ী হবে না বলেই জানাল আবহাওয়া দফতর।

গত সপ্তাহে বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার আরও কিছুটা পতন হয়ে তা হয় শনিবার ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবারও তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা কম ছিল।

weather report

অন্যদিকে, এই সপ্তাহে উত্তরবঙ্গের (North Bengal) তাপমাত্রা পরিবর্তনের বিশেষ সম্ভাবনা নেই বলেই জানাল আবহাওয়া দফতর। আগামী পাঁচ দিন শীত কিছুটা একই রকম থাকতে পারে বলেই খবর।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker