টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

একটি BMW গাড়ি, দেড় কোটির বেশি সম্পত্তি, ৮০ লক্ষ টাকার ঋণ রয়েছে কৌশানী মুখোপাধ্যায়ের নামে

বাংলা হান্ট ডেস্কঃ অভিনয় জগত থেকে কিছুদিন আগেই পা রেখেছিলেন রাজনীতিতে। এরপরই তৃণমূল (All India Trinamool Congress) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বড়সড় চমক দিয়ে ওনাকে বিধানসভা নির্বাচনের টিকিট দেন। তিনি হলেন বাংলার চলচ্চিত্র জগতের খ্যাতনামা অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee)। এবার কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে নির্বাচনের লড়ছেন এই অভিনেত্রী। ওনার মূল প্রতিদ্বন্দ্বী হলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়।

মনোনয়ন জমা দেওয়ার সময় নিয়ম মাফিক হলফনামায় নিজের সম্পত্তির পরিমাণ জানিয়েছেন তৃণমূল প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে কৌশানীর কাছে নগদ রয়েছে ২ লক্ষ ৫২ হাজার ১৭০ টাকা। এছাড়াও বিভিন্ন ব্যাঙ্কে সঞ্চয় করে রাখা আছে ৫ লক্ষ ৮৩ হাজার ৭৯১ টাকা। স্থায়ী অমানত হিসেবে রাখা আছে সাড়ে ৬ লক্ষ টাকা।

কৌশানীর কাছে ৫৬ গ্রাম সোনা রয়েছে, যার বাজার মূল্য প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা। ২০১৮ সালে কৌশানী একটি BMW গাড়ি কিনেছিলেন। ওই গাড়ির মূল্য ৩৬ লক্ষ টাকা। তিনি BMW গাড়িটি কেনার জন্য ব্যাঙ্কের থেকে ২২ লক্ষ ৫০ হাজার ৫২৪ টাকা ঋণ নিয়েছিলেন। NSS, পোস্ট অফিস এবং জীবনবিমায় কৌশানী ৯ লক্ষ ৩৪ হাজার ৮০ টাকা বিনিয়োগ করেছেন।

তৃণমূল প্রার্থী হলফনামায় নিজেকে একজন অভিনেত্রী এবং সমাজসেবী হিসেবে পরিচয় দিয়েছেন। তিনি হলফনামায় জানানিয়েছেন যে, তাঁর উপার্জনের একমাত্র উপায় হল অভিনয় থেকে প্রাপ্ত পারিশ্রমিক। কৌশানীর নামে কোনও দোকানঘর আর কৃষিজমি নেই। তিনি নিজের হলফনামায় কোনও বাড়ির বিবরণও দেননি। তবে তিনি জানিয়েছেন, গতবছর ৮০ লক্ষ টাকা দিয়ে একটি ফ্ল্যাট বুক করেছিলেন তিনি।

নতুন ওই ফ্ল্যাট বুক করার জন্য কৌশানী ব্যাঙ্ক থেকে ৫৮ লক্ষ ৭০ হাজার ৩৩৫ টাকা ঋণ নিয়েছিলেন। ২০১৩ সালে কৌশানী মুখোপাধ্যায় কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ হেরম্বচন্দ্র কলেজ থেকে বাণিজ্যে স্নাতক হয়েছেন। কৌশানীর মোট স্থাবর সম্পত্তির মূল্য ৮০ লক্ষ টাকা। আর তাঁর মোট অস্থাবর সম্পত্তির মূল্য ৬৩ লক্ষ ২১ হাজার ১১৩ টাকা।

Related Articles

Back to top button