টাইমলাইনভারতরাজনীতি

‘ধর্ষণ আটকাতে না পারলে উপভোগ করতে হয়’, বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার

বাংলাহান্ট ডেস্কঃ ফের বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে এলেন বিধানসভার বিধায়ক তথা প্রবীণ কংগ্রেস নেতা কে আর রমেশ কুমার (KR Ramesh Kumar)। ‘ধর্ষণ’ নিয়ে বিধায়কের করা মন্তব্য শুনে একদিকে যেমন হেসে উঠল গোটা বিধানসভা চত্ত্বর, তেমনই অন্যদিকে উঠল সমালোচনার ঝড়ও।

বিষয়টা হল, বৃহস্পতিবার বিধানসভায় আলোচনা বসেছিল। সেখানে কর্ণাটকের বন্যা বিধ্বস্ত পরিস্থিতির কথাও আলোচনা হয়। এই বিষয়ে আলোচনা শুরু হতেই সমস্যায় পড়েন স্পিকার বিশ্বেশ্বর হেগড়ে কাজেরি। কারণ একদিকে এক এক করে সব বিধায়কই নিজেদের সমস্যার কথা তুলে ধরছিলেন, আর অন্যদিকে স্পিকার চাইছিলেন সন্ধ্যে ৬ টার মধ্যেই সভা সমাপ্ত করতে।

বিধায়কদের ইচ্ছা সভা দীর্ঘায়িত করা, কিন্তু স্পিকার চান সময়ের মধ্যেই তা শেষ করতে। এমতাবস্থায় অধ্যক্ষ হেসে বলেন, ‘পরিস্থিতি এখন যা হয়েছে, তা মনে হচ্ছে আপনাদের এই সভা চালিয়ে যেতে বলি আর আমি এটা বসে উপভোগ করি। মনে হচ্ছে আপনাদের বাঁধা না দিয়ে বলি নিয়ম, বিধি মানার প্রয়োজন নেই, আপনারা নিজেদের বক্তব্য চালিয়ে যান’।

স্পিকারের থেকে এমন কথা শুনে সেখানে উপস্থিত সকলের সামনেই এক বিতর্কিত মন্তব্য করে বসেন রমেশ কুমার। তিনি বলেন, ‘ধর্ষণ যখন অনিবার্য, তখন তা শুয়ে পড়ে শুধু উপভোগ করতে হয়। তখন এটাই করতে হয়। আর আপনার অবস্থাও সেরকমই মনে হচ্ছে’।

কংগ্রেস বিধায়কের এমন মন্তব্যে তৎক্ষণাৎ গোটা বিধানসভা চত্ত্বর হেসে উঠলেও, পরবর্তীতে তাঁর এমন মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে রাজনৈতিক মহলে। একজন বিধায়ক হয়ে এমন মন্তব্য তিনি কি করে করতে পারেন, তা নিয়ে উঠছে নানা প্রশ্ন।

Related Articles

Back to top button