টাইমলাইনভারত

গ্যারান্টি ছাড়াই পেতে পারেন ১লাখ ৬০ হাজার টাকা লোন, দেশবাসীর জন্য অভিনব সুবিধা দিল মোদি সরকার

দেশবাসীর জন্য আরো এক অভিনব সুযোগ নিয়ে এল নরেন্দ্র মোদির (narendra modi) সরকার । কৃষির সাথে যুক্ত ব্যক্তিরা কিসান ক্রেডিট কার্ডের মাধ্যমে স্বল্প হারে খুব সহজেই ঋণ পেতে পাবেন। কোনো রকম গ্যারান্টি ও সুরক্ষা ছাড়াই কৃষকরা এই কার্ডের মাধ্যমে ১ লক্ষ ৬০ হাজার টাকা পর্যন্ত ঋণ পাবেন।

ব্যাংক থেকে কিষাণ ক্রেডিট কার্ডের মাধ্যমে সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নেওয়া যেতে পারে। কিষাণ ক্রেডিট কার্ডের মাধ্যমে ঋণ নিলে কেবল সহজ শর্তের পাশাপাশি সুদেও ছাড় আছে। কিষান ক্রেডিট কার্ড পেতে হলে, যেখানে ইতিমধ্যে কৃষকেরর নিজস্ব অ্যাকাউন্ট রয়েছে সেখানে আবেদন করতে হবে। আবেদনের ১৫ দিনের মধ্যে একটি কার্ড দেওয়া হয়ে থাকে।

বর্তমানে, দেশের সেই সমস্ত কৃষককে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার কিষাণ ক্রেডিট কার্ড প্রদান করছে। কেন্দ্রীয় সরকার আত্মনির্ভর প্যাকেজের আওতায় দেশের প্রায় দেড় কোটি কৃষককে ক্রেডিট কার্ড ইস্যু করেছে। উত্তর প্রদেশের বিপুল সংখ্যক কৃষক কিসান ক্রেডিট কার্ডের সুবিধা নিচ্ছেন।

ব্যাংক অফ বরোদা সুলতানপুর শাখার ব্যবস্থাপক আরপি পান্ডে বলেছেন যে কৃষকরা কিসান ক্রেডিট কার্ড পাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া যাবে ব্যাঙ্ক ম্যানেজারের সাথে দেখা করে। এছাড়া অনলাইনে আবেদন করেও এই ক্রেডিট কার্ড পাওয়া যাবে। তিনি বলেছিলেন যে কিষাণ ক্রেডিট কার্ড তৈরির সর্বাধিক গুরুত্বপূর্ণ দলিল হ’ল খাতুনির একটি প্রত্যয়িত নকল। কৃষকরা ব্যাংকের মাধ্যমে বা সরাসরি তাদের চিঠির একটি অনুলিপি (61 বি) দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

 

 

Back to top button