টাইমলাইনবিনোদন

কৃশিবের প্রথম দূর্গাপুজো, ছেলের জন্মদিনের আগেই কলকাতায় হাজির পূজা

বাংলাহান্ট ডেস্ক: গত বছর করোনা আবহের মধ‍্যেই প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন অভিনেত্রী পূজা বন্দ‍্যোপাধ‍্যায় (puja banerjee)। ৯ অক্টোবর তাঁর কোল আলো করে এসেছিল ছোট্ট কৃশিব। পায়ে পায়ে এক বছরের জন্মদিনের কাছে চলে এসেছে সে। তাই পুজোর আগে ছেলেকে নিয়েই নিজের শহর কলকাতায় পা রাখলেন পূজা।

কলকাতার মেয়ে পূজা। কেরিয়ারের শুরুও টলিউড থেকেই। তারপর মুম্বই পাড়ি। সেখানেই বিয়ে, সন্তান, সংসার। কিন্তু নিজের শহরকে কি আর ভোলা যায়? তার টানেই বার বার কলকাতা ফিরে আসেন পূজা। এই যেমন পুজোর আগে আগে টুক করে ছেলেকে নিয়ছ চলে এলেন। এবারে একাই এসেছেন পূজা। সঙ্গে আসতে পারেননি স্বামী কুণাল ভার্মা।


কলকাতায় ব‍্যস্ত শিডিউল পূজার। একটি পুজোর বিজ্ঞাপনের শুটিং সারবেন। এছাড়া কেনাকাটিও রয়েছে কিছু পুজোর। সেই সঙ্গে বাবা মায়ের সঙ্গে, এই শহরের সঙ্গেও সময় কাটাবেন তিনি। আসলে ওই সব কাজ স্রেফ অজুহাত মাত্র। অভিনেত্রী জানালেন, পুজোর গন্ধে গন্ধেই প্রতিবার এই সময়টায় কলকাতা ছুটে আসেন তিনি। বেশ কয়েকটা দিন কাটিয়ে যান নিজের শহরে।

তবে এবার ইচ্ছা থাকলেও উপায় নেই। ৯ অক্টোবর, চতুর্থীর দিন জন্মদিন ছেলে কৃশিবের। এক বছরে পা দিতে চলেছে সে। এই বিশেষ দিনটা পরিবারের সকলের সঙ্গেই কাটাতে চান পূজা। তাই মহালয়ার পরেই তাঁকে মুম্বই ফিরে যেতে হবে বলে জানান অভিনেত্রী। কৃশিবের এটাই প্রথম দূর্গাপুজো। মা পূজা তাই চান এখন থেকেই একটু একটু করে দূর্গাপুজোর গুরুত্ব বুঝতে শিখুক। ছোট থেকেই ছেলেকে পুজোর আনন্দটা বোঝাতে চান পূজা।

আপাতত মুম্বইতেই কাজের ক্ষেত্র বানিয়েছেন পূজা। মা হওয়ার পর কিছুদিনের জন‍্য অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন তিনি। ছেলে একটু বড় হতেই আবার ফিরেছেন কাজে। অভিনেত্রী জানান, স্বামী সন্তান নিয়ে নিজের একটা সংসার তিনি চাইতেন। ঠিক তেমনটাই পেয়েছেন। অনেকে বলেন মা হলে শরীরের গঠন নষ্ট হয়ে যায়। তাই অভিনেত্রীদের মা হতে নেই।

তবে এসব কথায় কান দেওয়ার পাত্রী নন পূজা। ছেলে কৃশিবের জন‍্য সবটা উজাড় করে দিতে রাজি তিনি। পূজা বলেন, আগে ওজন কিছুটা বাড়লেও এখন অনেকটা কমিয়ে আনতে পেরেছেন তিনি। ব‍্যক্তিগত জীবনের পাশাপাশি পেশাগত জীবন নিয়ে খুল্লমখুল্লা পূজা।

Related Articles