টাইমলাইনবিনোদন

এই অভিনেত্রীর প্রেমে পড়ে প্রথম স্ত্রীকে ডিভোর্স, ছেলে জানের সঙ্গে ২৭ বছর ধরে সম্পর্ক নেই কুমার শানুর!

বাংলাহান্ট ডেস্ক: নব্বইয়ের দশকে বলিউডে রীতিমতো রাজত্ব করেছেন জনপ্রিয় গায়ক কুমার শানু (kumar shanu)। তাঁর আসল নাম কেদারনাথ ভট্টাচার্য্য। কিন্তু সিনেজগতে এসে বদলে ফেলেন সেই নাম। এক দিনে ২৮ টি গান রেকর্ড করার ওয়ার্ল্ড রেকর্ডও ক‍রেছে কুমার শানুর। তবে কেরিয়ারের পাশাপাশি গায়কের ব‍্যক্তিগত জীবনটাও একই রকম ঘটনাবহুল।

জানা যায়, আশি ও নব্বইয়ের দশকের সুপারহিট অভিনেত্রী মীনাক্ষি শেষাদ্রির সঙ্গে কুমার শানুর গভীর প্রেমের সম্পর্ক ছিল। ১৯৮৩ সালে বলিউডে পা রাখেন মীনাক্ষি। ইন্ডাস্ট্রিতে বেশ নামও করে ফেলেছিলেন তিনি। কুমার শানুর সঙ্গে সেই সময় একসঙ্গে উচ্চারিত হত মীনাক্ষির নাম।


মহেশ ভাটের একটি ছবি থেকে আলাপ হয় দুজনের। কুমার শানুর গাওয়া ‘জব কোই বাত বিগর যায়ে’ গানটিতে অভিনয় করেছিলেন মীনাক্ষি। এমনকি এও শোনা যায়, মীনাক্ষির প্রেমে পাগল হয়েই প্রথম স্ত্রী তথা জানের মা রীতা ভট্টাচার্য্যের সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেন কুমার শানু।

আসলে শানুর স্ত্রী রীতা ভট্টাচার্য্য জেনে যান দুজনের প্রেমের বিষয়ে। নিজের বিচ্ছেদের জন‍্যও মীনাক্ষিকেই দায়ী করেন তিনি। তবে এই বিষয়ে কোনো মন্তব‍্য করেননি অভিনেত্রী। তবে গায়কের সঙ্গে তাঁর প্রেম বেশিদিন টেকেনি। হঠাৎ করেই এক সময় বলিউড ছেড়ে দেন মীনাক্ষি। ১৯৯৭ সালে বিয়েও করে নেন তিনি


এরপরে সালোনি ভট্টাচার্য্যের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন কুমার শানু। তাঁদের দুই মেয়েও আছে, শ‍্যানন ও আনা। তবে গায়কের প্রথম স্ত্রী রীতার দাবি, মীনাক্ষির আগে কুনিকা লাল নামে আরো এক অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন কুমার শানু। একাধিক প্রেমিকা ছিল তাঁর। তবে এখন নিজের বিবাহিত জীবনে সুখীই রয়েছেন কুমার শানু।

Back to top button