টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘শুভেন্দু মিটিং করার ৫ মিনিট পরই সব জেনে যাই’, বোমা ফাটালেন কুণাল ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election)। বেজে গেছে ভোটের দামামা। একদিকে বাংলায় পুনরায় নিজেদের শাসন কায়েম রাখতে কোমর বেঁধে ময়দানে নেমেছে তৃণমূল (TMC) শিবির। অন্যদিকে শাসক দলের ওপর চাপ বাড়াতে বিরোধী দলের নেতা মন্ত্রীদের গলায় প্রায়শই শোনা যাচ্ছে ডিসেম্বর প্রসঙ্গ। ডিসেম্বরে সরকার পড়ে যাবে, এমন জল্পনাও উস্কে দিয়েছেন বিজেপি শিবিরের কোনো কোনো নেতা ।

সম্প্রতি ৫ দিনের কর্মসূচীতে রাজ্যে এসেছেন মিঠুন চক্রবর্তী। বাংলায় পা রেখেই তিনি জানিয়েছেন ২১ এর ও বেশি তৃণমূল সাংসদ, বিধায়করা তার সাথে যোগাযোগ রাখছেন। অন্যদিকে রাজ্যের বিরোধী দলনেতার দাবি , সরকারের ৮০ শতাংশ লোক তার সঙ্গে যোগাযোগ রাখছেন ।

এবার এই প্রসঙ্গেই বিরোধী দলনেতাকে পাল্টা জবাব দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে তিনি বললেন বিরোধী দলের ৯০ শতাংশ লোকই তার সাথে নিয়মিত যোগাযোগ রাখছে। বুধবার হলদিয়ায় এক সাংবাদিক বৈঠকে তিনি মন্তব্য করেন ‘বিজেপি নেতাদের সঙ্গে শুভেন্দু মিটিং করলে, ৫ মিনিট পর বলে দিতে পারব মিটিংয়ে কী আলোচনা হয়েছে।’

অন্যদিকে এসব কথার তোয়াক্কা না করে ডিসেম্বর ইস্যু নিয়ে ব্যস্ত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)।
তবে কি এই ডিসেম্বর ইস্যু? কি ঘটবে আগামী মাসে?
এই প্রসঙ্গে তার বক্তব্য “কেউ যদি ভেবে থাকেন ডিসেম্বরে সরকার বদলাবে , তবে তারা ভুল ভাবছেন। তার দাবি, রাজ্যের সবথেকে বড় ‘চোর’ ধরা পড়বে ডিসেম্বরে। বিধায়ক ভাঙিয়ে নয়, ভোটে জিতে সরকার গড়বে বিজেপি।

Kunal Ghosh,Suvendu Adhikary,West Bengal,Panchayet Election,December issue,কুণাল ঘোষ,শুভেন্দু অধিকারী,পশ্চিমবঙ্গ,পঞ্চায়েত ভোট,ডিসেম্বর ইস্যু

নন্দীগ্রামের বিধায়কের এরূপ মন্তব্যের পরই শোরগোল পরে যায় রাজনৈতিক মহলে। শুভেন্দুর মন্তব্যের পাল্টা জবাব দিয়ে কুনাল ঘোষ বলেন ‘শুভেন্দু ক্রমশ পিছু হঠছেন।’ ‘কয়েকদিন আগে বড় বড় কথা বলছিলেন শুভেন্দু, এখন বলছেন, ভোটে জিতে আমরা সরকার গড়ব। তৃণমূল তো তাই করেছে। এমন ভাবভঙ্গি করছে যেমন সামনেই ভোট। তোমরা তো সবে হেরে এসেছ। ধৈর্য ধরতে শেখো।’ এককথায় পঞ্চায়েত ভোটের পূর্বে রাজ্যজুড়ে তীব্র হচ্ছে রাজনৈতিক চাপানোতর। সব মিলিয়ে   ঘনীভূত হচ্ছে রহস্য,জল্পনা।

Related Articles