কলকাতাটাইমলাইন

ICU-তে বেড নেই! গত ৭ দিনে ১০০ জন করোনা রোগীকে ফেরাল কলকাতার বহু হাসপাতাল

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও, দূর্গা পুজো কাটতেই কলকাতার (Kolkata) হাসপাতালের বেহাল দশা। বেশির ভাগ বেসরকারি হাসপাতালে খালি নেই ICU-র বেড। বাধ্য হয়ে ফিরিয়ে দিতে হচ্ছে মৃদ্যু উপসর্গ এমনকি গুরুতর অবস্থার করোনা রোগীকেও।

আশঙ্কা সত্যিও হল
চিকিৎসক এবং বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন পুজোর পরই করোনা সংক্রমণের হার ব্যাপক হারে বাড়তে পারে। আর সেই আশঙ্কা সত্যিও হল। এই সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, কলকাতার (Kolkata) বেশ কিছু নামি দামী বেসরকারী হাসপাতাল ICU-এর খালি বেডের অভাবে ফিরিয়ে দিচ্ছে করোনা রোগীদের।

ফিরিয়ে দিচ্ছে করোনা রোগীদের
শুধু তাই নয়, হালকা উপসর্গ থেকে শুরু করে গুরুতর অবস্থার করোনা রোগীদের ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছে। কারণ তাদের কাছে ICU-এ কোন বেড আর খালি নেই। তাদের আশঙ্কা আগামী কয়েকদিনে এই পরিস্থিতি আরও ভয়ঙ্কর আকার ধারণ করবে। ইতিমধ্যেই কলকাতার ৫ থেকে ৬ টি বেসরকারী হাসপাতাল গত ৭ দিনে প্রায় ১০০ জন করোনা রোগীকে ফেরত পাঠিয়ে দিয়েছে। ভর্তি নিতে পারেনি জায়গার অভাবে।

হাসপাতালের বেড সংকটের বিষয়ে পিয়ারলেস হাসপাতালের সিইও সুদীপ্ত মিত্র জানিয়েছেন, তাদের হাসপাতালে ICU-তে ২১ টি বেড রয়েছে। কিন্তু সেগুলো সবই ভর্তি। গড়ে প্রায় ৩ দিন অন্তর একটি করে খালি হচ্ছে। তাই অগত্যা প্রতিদিন গড়ে ২- ৩ জন অসুস্থ রোগীকে ফেরত পাঠিয়ে দিতে হচ্ছে।

রোগী ভর্তির ব্যবস্থা করছে কিছু হাসপাতাল
পুজোর পর করোনা রোগীর আচমকাই বেড়ে যাওয়ায় আশঙ্কায় রয়েছে কলকাতার বেশির ভাগ হাসপাতালগুলো। ইতিমধ্যেই শহরের বেশির ভাগ বেসরকারি হাসপাতালের ICU-তে কোন বেড খালি নেই বলে জানিয়ে দিয়েছে। তবে বেশ কয়েকটি হাসপাতাল সাধারণ বেড ICU -তে পাঠিয়ে রোগী ভর্তি নিচ্ছে।

Back to top button