টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতিক্রিকেট

‘এসব পদে থেকে কাজ করা যায় না’ মন্ত্রী মনোজকে শুভেচ্ছা জানিয়ে বলল প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনের আগেই রাজনীতি থেকে অবসর নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। অন্যদিকে রাজনীতিতে পা রেখেই তৃণমূল শিবিরে জয় এনে দিয়েছেন অপর এক ক্রিকেটার মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। বাংলার ক্ষমতায় ফিরেই লক্ষীর ছেড়ে যাওয়া জায়গাটা মনোজকে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

নির্বাচনে জয়লাভ করেই মনোজ তিওয়ারি বলেছিলেন, ‘আমার কোন পছন্দ-অপছন্দ নেই এখানে। দিদির দেওয়া দায়িত্ব মাথা পেতে নেব। আমি ৪ নম্বরেও ব্যাটিং-এ ঝড় তুলতে পারি, আবার ৭ নম্বরেও। তাই ক্যাপ্টেনের কথামতই সব হবে’।

বীতশ্রদ্ধ হয়ে যে পদ ছেড়েছিলেন লক্ষ্মীরতন শুক্লা, আজ সেই পদই পেলেন অপর এক বাংলার ক্রিকেটার মনোজ তিওয়ারি। মনোজের জয়লাভে বেশ অভিভূত লক্ষ্মীও। তিনি জানালেন, ‘মনোজের সঙ্গে ফোনে কথা না হলেও, ওঁকে ফোনে ম্যাসেজে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছি’।

মনোজ তিওয়ারিকে পরামর্শ দেওয়ার প্রসঙ্গে লক্ষ্মী জানান, ‘হ্যাঁ, মনোজ যদি ফোন করে পরামর্শ চায়, তাহলে অবশ্যই ওঁকে পরামর্শ দেব। প্রয়োজনে আমার অভিজ্ঞতার কথাও ওর সঙ্গে শেয়ার করব। তবে এইসমস্ত পদে ইচ্ছেমত কাজ করার অনেক অসুবিধা থাকে। নানারকম বাঁধা থাকে। তবে ও ফোন করলে আমি কিছু সাজেশন দেব’।

অন্যদিকে নির্বাচনে জয়ী হয়েই বাংলার জন্য কিছু করার পরিকল্পনা করেছেন মনোজ তিওয়ারি। তাঁর ইচ্ছা- করোনাকালে মহামারি মোকাবিলা করতে তহবিল গঠন করা, খেলোয়াড়দের জন্যও তহবিল গঠন করা। রাজ্যে ক্রিকেটের পাশাপাশি অন্যান খেলাগুলোকেও প্রাধান্য দেওয়া। বাংলায় খেলার পরিবেশ তৈরি করারও পরিকল্পনা রয়েছে মনোজ তিওয়ারির। পাশাপাশি ক্রীড়াবিদদের যাতে কোন সমস্যা না হয়, সেদিকটাও দেখার প্ল্যান রয়েছে তাঁর।

Related Articles

Back to top button