টাইমলাইনআন্তর্জাতিক

করোনা মোকাবিলায় এগিয়ে পাকিস্তান, ইমরান সরকারের প্রশংসায় মুখর হলেন WHO প্রধান

বাংলাহান্ট ডেস্কঃ করোনার ভাইরাস নিয়ন্ত্রণে পাকিস্তানের (Pakistan) প্রশংসায় পঞ্চমুখ হলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) প্রধান টেড্রোস অ্যাধনম। তাঁর কথায়, ‘প্রতিবেশি দেশ পাকিস্তানের বিষয়ে প্রশংসা না করে পারলাম না। পাকিস্তান যেভাবে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এগিয়ে রয়েছে, তা অত্যন্ত প্রশংসনীয়’।

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে পাকিস্তান এগিয়ে!
সমগ্র বিশ্ব যেখানে করোনা ভাইরাসের আতঙ্কে জর্জরিত, সেখানে পাকিস্তান নাকি এই ভাইরাস নিয়ন্ত্রণে অনেকটাই এগিয়ে রয়েছে। সম্প্রতি WHO প্রধান জানিয়েছেন, পাকিস্তান করোনা ভাইরাস নিয়ন্ত্রণে পোলিও টিকা ব্যবহার করছে, যা খুবই কার্যকরী। পাশাপাশি তিনি ঘরে ঘরে পোলিও টিকা প্রদানকারী পাকিস্তানের কমিউনিটি হেলথ ওয়ার্কারদেরও প্রশংসা করেছেন।

2172711 whochiefcoronavirusafpx 1583779401 Bangla Hunt Bengali News

শুধুমাত্র পাকিস্তান নয়, তাঁর পাশাপাপাশি থাইল্যান্ড, কম্বোডিয়া, জাপান, নিউজিল্যান্ড, রিপাবলিক কোরিয়া, রুয়ান্ডা, সেনেগাল, ইতালি, স্পেন এবং ভিয়েতনাম করোনা নিয়ন্ত্রণে সাফল্য মেলায়, WHO প্রধান তাঁদেরও প্রশংসা করেছেন।

অভিভূত পাকবাসী
WHO প্রধানের প্রশংসার প্রত্যুত্তরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রাক্তন বিশেষ সহকারী ডঃ জাফর মির্জা জানিয়েছেন, পাকিস্তানের এই প্রচেষ্টা বহু আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে। তিনি এক ট্যুইট বার্তায় লিখেছেন, ‘WHO প্রধান এমন ৭ টি দেশের সঙ্গে পাকিস্তানের তুলনা করেছেন, যারা বিশ্বে করোনা মোকাবিলায় দৃষ্টান্ত স্বরূপ। তাই দেশের এই সাফল্যে আমি পাকিস্তানবাসীকেও অভিনন্দন জানাচ্ছি’।

jinping imran khan 660 100919035252 Bangla Hunt Bengali News

চীন পাকিস্তান বন্ধুত্ব
মহামারি করোনা ভাইরাস চীনে উৎপাদিত ভাইরাস হলেও, পাকিস্তানের সঙ্গে তাঁদের একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। সর্বদাই পরস্পর পরস্পরের পাশে থেকেছে। মহামারির প্রথম পর্যায় থেকেই চীন প্রচুর পরিমানে অর্থ দিয়েও সাহায্য করেছে পাকিস্তানকে। আবার যখন সমগ্র বিশ্ব করোনা ভাইরাসের উৎপত্তির জন্য চীনকে দোষারোপ করছিল, তখন একবারের জন্যও পাকিস্তান চীনের সঙ্গ ছাড়েনি।

Back to top button