টাইমলাইনভারতরাজনীতি

‘দেশ বাঁচাতে NDA ছেড়ে তেজস্বীর সঙ্গে মিলিত হোন’, নীতিশকে প্রস্তাব দিগ্বিজয়ের

বাংলাহান্ট ডেস্কঃ বিহার নির্বাচনের ফলাফল সকলের কাছেই স্পষ্ট হয়ে গেছে। এরই মধ্যে দিগ্বিজয় সিং (digvijaya singh) এক নতুন প্রস্তাব রাখলেন নীতিশ কুমারের সামনে। এদিকে বিহারবাসী আগামী ৫ বছরের জন্য নীতিশ কুমারের NDA-এর কাছে তাদের দায়িত্ব সপে দিয়েছে। NDA নির্বাচনে জয়লাভ করলেও মহাজোটের দখলে রয়েছে ১১০ টি আসন।

এই পরিস্থিতিতে দেশের উন্নতির স্বার্থ দেখিয়ে কংগ্রেসের প্রবীণ নেতা এবং রাজ্যসভার সাংসদ দিগ্বিজয় সিং, NDA-এর নীতিশ কুমারকে একটি প্রস্তাব দিয়েছেন। দিগ্বিজয় সিং বলেছেন, দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে এবং দেশের উন্নতির স্বার্থে নীতিশ কুমারের উচিত বিজেপি এবং সংঘ ছেড়ে তেজস্বী যাদবের মহাজোটে সামিল হওয়া।

বিজেপি পরগাছার মতন
দিগ্বিজয় সিং (digvijaya singh) বলেছেন, বিজেপি/ সংঘ অনেকটা পরগাছার মত। যে গাছের সঙ্গ নেয়, নেই গাছটাই শুকিয়ে যায়। উল্টে পরগাছা নিজেই শক্তিবৃদ্ধি করে নেয়। নীতিশ জি, লালু জি আপনার সঙ্গে লড়াই করেছেন, এবং তিনি জেলেও গেছেন। নীতিশ জি আপনি বিজেপি/ সংঘকে ছেড়ে তেজস্বীকে আশির্বাদ করুন। এই পরগাছা বিজেপি/ সংঘকে বিহারবাসী আর ভোট দেবে না’।

বিজেপি/ সংঘ ত্যাগ করুন
পাশাপাশি নীতিশ কুমারকে বিহার ছেড়ে ভারতীয় রাজনীতিতে যুক্ত হওয়ায় পরামর্শও দিয়েছেন দিগ্বিজয় সিং। তিনি বলেছেন, ‘নীতিশ জি বিহার আপনার জন্য অনেক ছোট জায়গা হয়ে গেছে। আপনার বিহার ছেড়ে ভারতীয় রাজনীতিতে যোগ দেওয়া উচিত। আপনি বিজেপি/ সংঘ ছেড়ে দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়ে দিন। তাহলেই মহাত্মা গান্ধী এবং জয়প্রকাশ নারায়ণ জি-র প্রতি সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি অর্পিত হবে। আপনি বিজেপি/ সংঘ ত্যাগ করে তেজস্বীকে আশির্বাদ করে ওর দলে যুক্ত হোন’।

Back to top button