টাইমলাইনবিনোদন

বড় বিপদে ববি দেওলের ‘আশ্রম’, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে আইনি নোটিস ওয়েব সিরিজকে

বাংলাহান্ট ডেস্ক: এবার বিতর্কে জড়ালো আরো এক জনপ্রিয় ওয়েব সিরিজ (web series)। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে এবার কর্ণি সেনার তরফে আইনি নোটিস (legal notice) পাঠানো হয়েছে ওয়েব সিরিজ ‘আশ্রম’ (ashram) এর সম্প্রচারকারী OTT প্ল‍্যাটফর্মকে। সেই সঙ্গে ওয়েব সিরিজের পরিচালক প্রকাশ ঝা কেও পাঠানো হয়েছে নোটিস।

কর্ণি সেনার অভিযোগ, ববি দেওল (bobby deol) অভিনীত ‘আশ্রম’ ওয়েব সিরিজটি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগ ও সংষ্কৃতিতে আঘাত হেনেছে। সেই কারণেই ওই ওয়েব সিরিজটির সম্প্রচারকারী সংশ্লিস্ট OTT প্ল‍্যাটফর্মকে আইনি নোটিস পাঠানো হয়েছে। কর্ণি সেনার ক্ষোভ থেকে রেহাই পাননি সিরিজের পরিচালক প্রকাশ ঝাও।


এর আগে সমস‍্যার মুখে পড়ে আরেক অত‍্যন্ত জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ এর দ্বিতীয় সিজন। তবে দর্শকদের দিক থেকে নয়, অভিযোগ আসে অন‍্য এক অপ্রত‍্যাশিত দিক থেকে। মির্জাপুর সাংসদ অনুপ্রিয়া প‍্যাটেল অভিযোগ করেন, এই ওয়েব সিরিজ তাদের শহরের ভাবমূর্তিকে নষ্ট করছে।

মির্জাপুরের সাংসদের অভিযোগ, এই ওয়েব সিরিজের মাধ‍্যমে সাম্প্রদায়িক হিংসা ছড়ানো হচ্ছে। মির্জাপুরের সম্পর্কে ভুল ধারনা রটানো হচ্ছে। এই ওয়েব সিরিজের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব উপযুক্ত ব‍্যবস্থা নেওয়ার দাবিও জানান তিনি।

টুইট করে সাংসদ লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের উদ‍্যোগে মির্জাপুরের অনেক উন্নতি সাধন হয়েছে। মির্জাপুর সম্প্রীতির কেন্দ্র হিসাবে গড়ে উঠেছে। কিন্তু মির্জাপুর ওয়েব সিরিজে এই শহরকে হিংসাত্মক ভাবে দেখানো হয়েছে। সাম্প্রদায়িক বিদ্বেষও ছড়ানো হচ্ছে এই ওয়েব সিরিজের মাধ‍্যমে।’

এখানেই শেষ নয়। আরো একটি টুইট করে তিনি লেখেন, ‘মির্জাপুরের সাংসদ হিসাবে আমার মত, এই ওয়েব সিরিজ নিয়ে তদন্ত হওয়া উচিত। এই ওয়েব সিরিজের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়া উচিত।’

Back to top button