fbpx
অন্যান্য খেলাধুলাখেলাটাইমলাইন

করোনার জেরে প্রাণ হারালেন কিংবদন্তি পাকিস্তানি খেলোয়াড় আজম খান।

করোনা ভাইরাসের কারণে প্রাণ হারালেন কিংবদন্তী পাকিস্তানি স্কোয়াশ খেলোয়াড় আজম খান। আজম খান লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে তার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। গত সপ্তাহে আজম খানের হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয় সেই শ্বাসকষ্ট নিয়ে তিনি লন্ডনের ইলিং হাসপাতালে ভর্তি হন, সেখানে টেস্ট করে দেখা যায় আজম খানের শরীরে রয়েছে করোনা পজেটিভ। তারপর বাঁচার জন্য বেশ কয়েকদিন করোনার সাথে লড়াই করেন আজম খান কিন্তু শেষ পর্যন্ত 95 বছর বয়সী আজম খান লড়াইয়ে জিততে পারলেন না। আজম খানের পরিবারের তরফে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে।

পাকিস্তানের কিংবদন্তি আরেক স্কোয়াশ খেলোয়াড় হাশিম খানের ভাই হচ্ছেন এই আজম খান, ইনি 1959 থেকে 1962 সাল পর্যন্ত চারবার ব্রিটিশ ওপেন জিতেছিলেন। আজম খান শুধুমাত্র পাকিস্তানের কাছেই পরিচিত ছিলেন না স্কোয়াশ থেকে তিনি পুরো বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছিলেন। কিন্তু তিনি ক্যারিয়ারের শেষের দিকে বারে বারে চোট-আঘাতের জর্জরিত হয়ে পড়েছিলেন। সেই কারণে নির্ধারিত সময়ের অনেক আগেই তাকে অবসর ঘোষণা করতে হয়। তার ওপর তার 14 বছরের ছেলে হঠাৎ মারা যায় সেই ধাক্কাও তিনি খুব একটা ভালো ভাবে সামলে উঠতে পারেননি। যার প্রভাব পড়েছিল কেরিয়ারে।

দীর্ঘ বেশ কয়েক বছর ধরে ব্রিটেনেই বসবাস করছেন আজম খান। অপরদিকে চীনের পর আমেরিকা, ব্রিটেন এবং ইতালি এই তিনটি দেশে ভয়াবহ আকার ধারণ করেছে এই মারন ভাইরাস যার প্রভাব পড়েছে সাধারণ মানুষের জনজীবনেও। আর এই করোনা ভাইরাসই প্রাণ কেড়ে নিল এই পাকিস্তানী স্কোয়াশ খেলোয়াড়ের।

Back to top button
Close
Close