ক্রিকেটখেলাটাইমলাইন

বিশ্বকাপ জেতার জন্য ভারতীয় মহিলা দলকে বিশেষ টোটকা দিলেন কিংবদন্তি শচীন তেন্ডুলকার।

আর মাত্র এক দিন, একদিন পরে অর্থাৎ আন্তর্জাতিক নারী দিবসের দিন অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ, এই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। এই ফাইনাল ম্যাচ জিততে পারলেই প্রথমবারের জন্য বিশ্বকাপ জয়ের স্বাদ পাবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এর আগে ভারতের পুরুষ দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল এবার মহিলাদের পালা।

বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায় এর ফলে গ্রুপ টেবিলে ভালো পারফরমেন্স করার সুবাদে এবং গ্রুপ টপ হওয়ার সুবাদে সরাসরি ফাইনালের টিকিট পেয়ে যায় ভারতীয় মহিলা ক্রিকেট দল। আর এবার ফাইনালে ভারত মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া সাথে। ইতিমধ্যে দেশবাসী আসায় বুক বাঁধতে শুরু করে দিয়েছে যে তারা ফের একবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেতে চলেছে। ফাইনালে ভারতের প্রতিপক্ষ আয়োজক দেশ অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়া তে গিয়ে অস্ট্রেলিয়া মাটিতে অস্ট্রেলিয়া বিরুদ্ধে এবারের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলতে হচ্ছে ভারতকে। এতেই বোঝা যাচ্ছে যে ফাইনাল ম্যাচ ভারতের জন্য খুব একটা সহজ হবে না। তবে এবারের বিশ্বকাপে ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছে এটাই ভারতের একটা বড় আশার আলো।

তবে ফাইনালের আগে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে বিশেষ টোটকা দিলেন ভারতীয় ক্রিকেটের লিজেন্ড শচীন টেন্ডুলকার। তিনি হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্দানাদের বললেন ফাইনাল ম্যাচ খেলতে নামার আগে পুরনো ব্যথা ভুলে যেতে হবে অর্থাৎ শচীনের কথায় দু বছর আগে 50 ওভারের ওয়ার্ল্ড কাপে ভারতীয় দল ফাইনালে উঠেছিল কিন্তু সেই সময় ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল ভারত কে। শচীন সেটাই ভুলে যেতে বললেন, শচীনের কথায় পুরনো দিনের কথা যত মনে রাখবে ততই চাপ বাড়বে তাই পুরনো দিনের কথা ভুলে চাপ মুক্ত হয়ে ফাইনাল ম্যাচ খেলার পরামর্শ দিলেন কিংবদন্তী শচীন টেন্ডুলকার।

Back to top button